kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

বিদ্যাসাগরের মূর্তি ভাঙাকে 'ছোট্ট ঘটনা' বললেন মুনমুন সেন

অনিতা চৌধুরি, কলকাতা প্রতিনিধি   

১৯ মে, ২০১৯ ২২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



বিদ্যাসাগরের মূর্তি ভাঙাকে 'ছোট্ট ঘটনা' বললেন মুনমুন সেন

ভারতের লোকসভা নির্বাচনের শেষ দফায় কলকাতায় ভোট দেওয়ার পর তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেত্রী মুনমুন সেন বলেছেন, বিদ্যাসাগরের মূর্তি ভাঙা একেবারেই ছোট্ট গোলমালের ঘটনা।

তার নিজের আসন আসানসোলে ভোটের দিন তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে সংঘাত নিয়ে মুনমুন বলেছিলেন, এই রকম ছোটখাটো গোলমাল সব সময়ই হয়।

তার ওই বেফাস মন্তব্যে হইচই শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে।  রবিবারও একই সুরে মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেসের এই প্রার্থী।

গত ১৪ মে কলকাতায় বিজেপি সভাপতি অমিত শাহর রোড-শো ঘিরে গোলমালের মধ্যে বিদ্যাসাগর কলেজে মূর্তি ভাঙার ঘটনায় তোলপাড় হয়েছে রাজ্য থেকে জাতীয় রাজনীতিতে। সেই প্রসঙ্গেই মন্তব্য করেন মুনমুন সেন। 

দুই তারকা মেয়ে রিয়া ও রাইমাকে নিয়ে ভোট দিতে আসেন মুনমুন। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিদায়ী সাংসদ মুনমুন সেন বলেন, গত ছয় বছর ধরেই বাংলায় পরিস্থিতি বদলাচ্ছে, আর সেটা বাঙালিরা করছে না। অন্য রাজ্যের মতোই এখানেও ছোটখাট গোলমাল হতে পারে। কিন্তু কেউ উত্তরপ্রদেশে গত পাঁচ বছর ধরে কী ঘটছে তা নিয়ে প্রশ্ন তোলে না।

কলকাতায় ১৪ মের ঘটনার পরিপ্রেক্ষিতে ভারতে সপ্তম দফার ভোটে প্রচারণা চালানোর সময় কমিয়ে দেয় নির্বাচন কমিশন। ওই দিনের ঘটনায় অনেকেই আহত হয়। শতাধিক রাজনৈতিক কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

তবে মুনমুন সেন মনে করেন, সেটা একেবারেই ছোট্ট ঘটনা। তিনি এদিন বিদ্যাসাগরের মূর্তি ভাঙা প্রসঙ্গে বলেন, এটা কোনো বাঙালি করতে পারে না, যদি সে তৃণমূল কংগ্রেস ছেড়ে অন্য দলে না যায়।

মন্তব্য



সাতদিনের সেরা