kalerkantho

মঙ্গলবার। ১৮ জুন ২০১৯। ৪ আষাঢ় ১৪২৬। ১৪ শাওয়াল ১৪৪০

ভোট দিতে পারলেন না বুদ্ধদেব ভট্টাচার্য

কলকাতা প্রতিনিধি   

১৯ মে, ২০১৯ ২০:১৬ | পড়া যাবে ২ মিনিটে



ভোট দিতে পারলেন না বুদ্ধদেব ভট্টাচার্য

২০১৯ এর লোকসভা নির্বাচনে ভোট দিলেন না বর্ষীয়ান সিপিএম নেতা তথা পশ্চিমবঙ্গের  প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। স্ত্রী মীরা ভট্টাচার্য এবং মেয়ে সুচেতনা ভট্টাচার্য  দক্ষিণ কলকাতার বালিগঞ্জ পাঠভবন স্কুলে ভোট দিতে গেলেও, গৃহবন্দিই থাকলেন বুদ্ধবাবু।

পার্টি অফিসে যান না প্রায় দেড় বছর। অনেক  অসুস্থততার মধ্যে শ্বাসকষ্ট এখন বুদ্ধবাবুর একমাত্র বড় অসুখ। প্রায় সারাক্ষণই অক্সিজেন সিলিন্ডার রাখতে হয় সামনে। এর মধ্যেও গত ৩ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেডে মিনিট পনেরোর জন্য গিয়েছিলেন। গাড়ি থেকে নামেননি। মঞ্চের নীচ থেকেই ফিরে আসেন তার পাম অ্যাভিনিউয়ের বাড়িতে।

গত সপ্তাহে বুদ্ধদেব বাবুর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সিপিএমের  সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। সীতারাম আবেদন করেছিলেন শেষ দফার ভোটের আগে একটি ভিডিও বার্তা দিতে। কিন্তু রাজি হননি অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী। কথা দিয়েছিলেন চেষ্টা করবেন ভোট দিতে যাওয়ার। তবে সে কথা রাখতে পারলেন না বুদ্ধদেব বাবু। ভোট দিতে পারলেন না বুদ্ধদেব ভট্টাচার্য।

দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের ভোটার পশ্চিমবঙ্গের এই প্রাক্তন মুখ্যমন্ত্রী। সেখানে তাঁর ভোট দিতে না আসায়, দক্ষিণ কলকাতার সিপিএম প্রার্থী নন্দিনী মুখোপাধ্যায় বঞ্চিত হলেন প্রবীণ এই হেভিওয়েট নেতার ভোট থেকে, এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

মন্তব্য



সাতদিনের সেরা