kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

ইরান যুদ্ধে জড়াতে চায় না, তবে সম্পূর্ণ প্রস্তুত

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৯:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



ইরান যুদ্ধে জড়াতে চায় না, তবে সম্পূর্ণ প্রস্তুত

ইরানের ইসলামি বিল্পবী বাহিনীর মেজর জেনারেল হুসেইন সালামি বলেছেন, ইরান কোনো ধরনের যুদ্ধে জড়াতে চায় না। তবে নিজেদের আত্মরক্ষার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে। রবিবার তিনি এ কথা বলেছেন।

তিনি আরো বলেন, শত্রুদের সঙ্গে আমাদের পার্থক্য হলো, তারা সত্যিকারার্থে যুদ্ধে জড়াতে ভয় পায়। তাদের সীমাবদ্ধতা হলো, তারা বিপদে পড়েই থাকে। নিজেদের পরাজয়ের কারণও তারা নিজেরাই তৈরি করে রাখে।

তিনি আরো বলেছেন, শত্রুরা রাজনৈতিক দর্শনের জায়গা থেকেই পরাজিত হয়ে আছে, নিজেদেরকে বন্দিদশায় ফেলেছে, আধুনিক দাসত্বের ফাঁদে পড়েছে এবং সম্মিলিতভাবে ভাগ্য নিয়ে জুয়া খেলছে।

তিনি আরো বলেছেন, তাদের এ ধরনের চিন্তা-চেতনার কারণে যুদ্ধ ও অত্যাচারমূলক হস্তক্ষেপের আবহের সৃষ্টি হচ্ছে। এগুলো করে ক্ষমতায় আরোহণ করা যায় না, কেবল শত্রু বাড়ানো যায়। মার্কিনরা তাদের নিয়ন্ত্রণে রাখছে। অন্যদিকে বৈশ্বিকভাবে ঝুঁকি তৈরি হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা জেনেছি যে হুমকি আসলে কী। সে অনুসারে প্রয়োজনীয় বিষয়ে উন্নতি সাধন করেছি এবং শক্তি বাড়িয়েছি। ভয়ে গ্রিন হাউসের মধ্যে বসে না থেকে শত্রুর মোকাবিলা করার জন্য সংগ্রাম করে গেছি।

যুক্তরাষ্ট্রের মতো শত্রু রাষ্ট্র কখনোই আমাদের ফোকাস থেকে বের হয়নি। বিশ্বব্যাপী নিজেদের শক্তি জাহির করতে যতদিন অত্যাচারমূলক আচরণ করে যাবে যুক্তরাষ্ট্র। এটা স্বাভাবিক যে, আমরা সেটা মোকাবিলা করব বলেও মন্তব্য করেন তিনি।


খবরটি ইউনিকোড থেকে বাংলা বিজয় ফন্টে কনভার্ট করা যাবে কালের কণ্ঠ Bangla Converter দিয়ে

মন্তব্য



সাতদিনের সেরা