kalerkantho

মঙ্গলবার। ১৮ জুন ২০১৯। ৪ আষাঢ় ১৪২৬। ১৪ শাওয়াল ১৪৪০

১ মিলিয়ন ডলার লটারি জিতে তিনি এখন মাদক সম্রাজ্ঞী

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৩:২০ | পড়া যাবে ২ মিনিটে



১ মিলিয়ন ডলার লটারি জিতে তিনি এখন মাদক সম্রাজ্ঞী

কার্লি হার্বস্ত (বামে-লটারি জেতার পর; ডানে-গ্রেপ্তারের সময়)

এক বছর আগে একটি লটারিতে (স্ক্র্যাচ-অফ খেলা) ১০ লাখ (১ মিলিয়ন) ডলার  জিতেছিলেন কার্লি হার্বস্ত নামের এক নারী । তিনি  ৫০০০০০০ ডলার এর  গোল্ড রাশ ডাবলার গেমে ওই অর্থ জিতেছিলেন। পরবর্তীতে ফ্লোরিডার ওই নারী পরে মাদক পাচারের দায়ে গ্রেপ্তার হন। 

আদালতের রেকর্ড অনুযায়ী, ফ্লোরিডার ওই নারীর অতীত ইতিহাস ভালো না। তিনি এর আগে ড্রাগ রাখার দায়ে এবং চুরির দায়ে বেশ কয়েকবার গ্রেপ্তার হয়েছিলেন। শুধু তাই নয়, তার বিরুদ্ধে আদালত অবমাননা এবং বাজেয়াপ্ত লাইসেন্সে গাড়ি চালানোর অভিযোগ রয়েছে। 

আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্মকর্তাদের অভিমত, লটারিতে এক মিলিয়ন ডলার জিতে ধনী হওয়া ওই নারীর ভাগ্য সুপ্রসন্ন নয়। কারণ, তিনি হেরোইন পাচার এবং বেআইনী ডিভাইস ব্যবহারের  অভিযোগে অভিযুক্ত  হয়েছেন। 

ওই নারী যখন ওই লটারি পুরস্কারটি  জিতেছিলেন তখন তিনি ফ্লোরিডার লটারি কর্মকর্তাদের জানান, লটারি টিকিটটির নম্বরের কারণে তিনি সেটি কিনেছিলেন। 

তিনি বলেছেন, যখন আমি দেখতে পেলাম টিকিটটির নম্বর ছিল ২৪, তখন তা আমি নেয়ার সিদ্ধান্ত নিলাম । কারণ, ২৪ আমার প্রিয় নম্বর। 

এদিকে, এক বছরেরও বেশি সময় পরে, ভলিউশিয়া কাউন্টি শেরিফের অফিস কর্তৃক মাদক পাচারের দায়ে ধারাবাহিক অভিযানে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে কার্লি হার্বস্তও রয়েছেন। 

জানা গেছে, ফেডারেল কর্তৃপক্ষ এবং বিভিন্ন পুলিশ সংস্থা ওই মাদবিরোধী অভিযানে অংশ নিয়েছিল। ওই অভিযানের নাম ছিল 
অপারেশন: স্মুথ ক্রিমিনাল। গ্রেপ্তারকৃতরা সকলেই মাদক চক্রের সঙ্গে জড়িত। 

এদিকে গত বৃহস্পতিবার হাই ইন্টেন্সিটি ড্রাগ পাচার টাস্ক ফোর্সের সদস্যরা ফ্লোরিডা থেকে ক্যানেথ ট্রেমাইন রাওয়েল নামের (৪৪) এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তার কাছ থেকে হেরোইন ও ক্যানাবিসসহ কয়েক রকমের মাদক উদ্ধার করা হয়েছে।

লটারি জেতা ওই নারীর সঙ্গে এই মাদক চক্রের যোগাযোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। 

সূত্র : মিয়ামি হেরাল্ড 

মন্তব্য



সাতদিনের সেরা