kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

কেদারনাথের গুহায় ধ্যানে মগ্ন মোদি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মে, ২০১৯ ২১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



কেদারনাথের গুহায় ধ্যানে মগ্ন মোদি

ধ্যানে মগ্ন মোদি

ভারতে সপ্তদশ লোকসভা নির্বাচনে শেষ দফার প্রচারযুদ্ধ শেষ। আগামীকাল রবিবার শেষ দফা নির্বাচন অনুষ্ঠিত হবে। আর তাই নির্বাচনকে সামনে রেখে ধ্যানে বসেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, নরেন্দ্র মোদি দু’দিনের সফরে সকালেই পৌঁছে যান উত্তরাখণ্ডে। প্রায় দুই কিলোমিটার ট্র্যাক করে ওই গুহায় পৌঁছান মোদি। পাহাড়ি পথে তাঁকে ছাতা ও লাঠি নিয়ে উঠতে দেখা যায়। সংবাদমাধ্যমের অনুরোধে তিনি ধ্যানে বসার ছবি তুলতে দেন। তারপর ওই গুহায় আর কাউকে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। সেখানে একান্তে ধ্যান শুরু করেছেন মোদি। ধ্যান চলবে রবিবার সকাল পর্যন্ত।

সরকারি কাজেই মোদি কেদারনাথ মন্দিরে যাবেন, প্রধানমন্ত্রীর অফিস থেকে এমনটাই জানানো হয়েছিল নির্বাচন কমিশনকে। কারণ, এখনও চালু রয়েছে নির্বাচনী আচরণবিধি। আর সে কারণেই তাঁকে যাওয়ার অনুমতি দিয়েছে কমিশন। আগামী কাল নরেন্দ্র মোদির কেন্দ্র বারাণসীতে ভোট। নির্বাচনী আচরণবিধির কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

প্রধানমন্ত্রীর এই সফরের কারণ হিসেবে ব্যাখ্যা করা হয়েছে, কেদারনাথসহ বেশ কয়েকটি তীর্থক্ষেত্রের আধুনিকায়নের কাজ খতিয়ে দেখতেই তাঁর যাত্রা। তিনি পর্যটন শিল্পের উপর জোর দিতেই গিয়েছেন কেদারনাথে।

মন্তব্য



সাতদিনের সেরা