kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

ভাড়াটে খুনি দিয়ে হত্যার পরিকল্পনা, নিউইয়র্কের নারী পুলিশ আটক

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মে, ২০১৯ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



ভাড়াটে খুনি দিয়ে হত্যার পরিকল্পনা, নিউইয়র্কের নারী পুলিশ আটক

ভাড়াটে খুনির সাহায্যে সাবেক স্বামী ও প্রেমিকের মেয়েকে হত্যার পরিকল্পনা করার অপরাধে নিউইয়র্ক সিটি পুলিশের একজন নারী সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয়। 

ভেলেরিয়া সিনসিননিল্লি নামের ৩৪ বছর বয়স্ক ওই নারীকে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (এফবিআই) সদস্যরা গ্রেপ্তার করে নিউইয়র্কের জেলা আদালতে প্রেরণ করে। এ সময় তাকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে অভিযুক্ত করা হয়। পরে আদালত তাকে জামিন না দিয়ে আটক রাখার নির্দেশ দেন। সেই সাথে নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগ থেকে তাকে প্রত্যাহার করা হয়।

ভেলেরিয়া সিনসিননিল্লির বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। প্রসিকিউটররা জানায়, গত ফেব্রুয়ারি মাস থেকে তিনি একজন ব্যক্তিকে হত্যা করার জন্য ভাড়াটে খুনির সাথে আলোচনা করছিলেন। সিনসিননিল্লির প্রেমিকেই তার মেয়ের হত্যার বিষয়টি এফবিআইয়ের কাছে জানায়। 

এফবিআই ও নিউইয়র্ক সিটি পুলিশ এই মামলার তদন্ত করছে। তবে মেয়েটিকে হত্যার পরিকল্পনার বিষয়টি এখনো তাদের কাছে পরিষ্কার না। সিনসিননিল্লির সাথে সাক্ষাৎ করার সময় একটি রেকর্ডার সাথে রেখেছিলেন তার প্রেমিক। পরে আদালেতে ওই রেকর্ডটি হস্তান্তর করা হয়। 

আদালতে দেওয়া এক নথিতে বলা হয়, ২০১৭ সালে সিনসিননিল্লির ব্যাংক থেকে সাত হাজার মার্কিন ডলার উত্তোলন করেন। পরে তার প্রেমিককে বলেন ডলারগুলো স্বর্ণের কয়েনে পরিবর্তন করার জন্য। কয়েনগুলো ওই ভারাটে খুনিকে দেওয়ার জন্য বলে। 

সূত্র: ফক্স নিউজ

মন্তব্য