kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

বোরকা পরা ভোটার তল্লাশিতে সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মে, ২০১৯ ১৬:১২ | পড়া যাবে ১ মিনিটে



বোরকা পরা ভোটার তল্লাশিতে সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি

বোরকা পরা ভোটার তল্লাশিতে সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিজেপি

আগামীকাল (রবিবার) ভারতের লোকসভা নির্বাচনের শেষ দফার ভোট। এই ভোটকে কেন্দ্র করে বোরকা পরা ভোটার তল্লাশি করতে সশস্ত্র 'নারী বাহিনী' নিয়োজিত করার দাবি জানিয়েছে বিজেপি। শুক্রবার নির্বাচন কমিশনের কাছে এ দাবি জানিয়েছে দলটি। 

নির্বাচন কমিশনের কাছে বিজেপির দাবি, বুথের নিরাপত্তায় মোতায়েন করতে হবে নারী বাহিনী। বোরকা পরা নারীদের পরীক্ষা করতে  কেন্দ্রীয় বাহিনীর নারী কর্মীদের মোতায়েন করতে হবে। বিশেষ করে মুসলিম অধ্যুষিত কেন্দ্রগুলোতে ওই বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে দলটি। 

বিজেপির রাহুল সিনহা সংবাদসংস্থাকে জানান, ৭ম দফায় বেশকিছু বুথ মুসলিম অধ্যুষিত এলাকায় পড়েছে। ওই বুথগুলো থেকে এর আগে অভিযোগ এসেছে যে, সেখানে পুরুষ ভোটাররা বোরখা পরে জাল ভোট প্রদান করে। 

তিনি বলেন, নারী সশস্ত্র বাহিনী চেয়েছি আমরা। এতে ভোটদাতাদের ভালোভাবে তল্লাশি করা সম্ভব হবে। এ বিষয়ে রাজ্য বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, বিজেপির পক্ষ থেকে প্রতিটি বুথে সিসিটিভি ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবি জানানো হয়েছে।

প্রসঙ্গত, রবিবার পশ্চিমবঙ্গ রাজ্যের ৯ লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।  ওই কেন্দ্রগুলোর অধিকাংশই কলকাতা ও তার আশপাশের এলাকায় অবস্থিত। 

 

মন্তব্য



সাতদিনের সেরা