kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

শ্রীলঙ্কা হামলায় জড়িত সন্দেহভাজনদের ছবি প্রকাশ

কালের কণ্ঠ অনলাইন   

২৬ এপ্রিল, ২০১৯ ১০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কা হামলায় জড়িত সন্দেহভাজনদের ছবি প্রকাশ

শ্রীলঙ্কায় ধারাবাহিক বোমা বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ৭৬ জনেক গ্রেপ্তার করেছে সে দেশের পুলিশ। পাশাপাশি ৬ সন্দেহভাজনের আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে ৩ জন নারীও রয়েছে।

গত ২১ এপ্রিল ইস্টার সানডের দিন সকালে কলম্বোসহ ৮টি জায়গায় বিস্ফোরণে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। বিস্ফোরণের পেছনে ৯ জনকে আপাতত চিহ্নিত করেছে শ্রীলঙ্কার সিআইডি। সন্দেহ করা হচ্ছে এরা সবাই ন্যাশনাল তৌহিদ জামাতের সদস্য।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার সিআইডি সন্দেহভাজন ৬ জনের ছবি প্রকাশ করে। এদের নাম মহম্মদ ইবুহাইম সাদিক, মহম্মদ ইবুহাইম সাইদ, মহম্মদ কাশিম, পালাস্থিনি রাজেন্দ্রন ওরফে সারা, ফাতিমা লতিফ ও আবদুল কাদের ফাতিমা। সাদিক ও সাইদ দুই ভাই। একটি ফোন নম্বর দিয়ে ওইসব সন্দেহভাজনদের সম্পর্কে তথ্য দেওয়ার আবেদন করা হয়েছে।

এদিকে, শ্রীলঙ্কার সেনা মুখপাত্র সুমিথ আতাপাত্তু সংবাদমাদ্যমে জানিয়েছে, নিরাপত্তার কথা মাথায় রেখে দেশে ৬৩০০ সেনা মোতায়েন করা হয়েছে। দেশজুড়ে চলছে তল্লাশি।

উল্লেখ্য, এরকম যে একটি হামলা হতে পারে তা শ্রীলঙ্কাকে আগেই জানিয়েছিল ভারত। শুধু তাই নয়, কারা সেই হামলা চালাতে পারে, কোন জঙ্গি গোষ্ঠী এব্যাপারে সক্রিয় তার নাম, দলের নেতাদের নাম, ফোন নম্বর এমনকি কোথায় হামলা হতে পারে তার সম্ভাব্য তালিকাও দেওয়া হয়। কিন্তু বিষয়টিকে গুরুত্বই দেয়নি শ্রীলঙ্কা সরকার। খোদ প্রধানমন্ত্রী সেকথা স্বীকারও করে নিয়েছেন। এনিয়ে শুরু হয়েছে সমালোচনা।
সূত্র: জি নিউজ 

মন্তব্য