kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

চোখের জলে আট মাসের ম্যাথিউকে বিদায় শ্রীলঙ্কায়

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৯ ১৭:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



চোখের জলে আট মাসের ম্যাথিউকে বিদায় শ্রীলঙ্কায়

শ্রীলঙ্কায় ইস্টার সানডের দিন আত্মঘাতী সিরিজ বোমা হামলার ঘটনায় নিহত আট মাসের শিশু ম্যাথিউ এর অন্ত্যেষ্টিক্রিয়ায় হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা ঘটেছে। শিশুটির পরিবারের লোকজন অঝোরে কেঁদেছেন তার কফিনের পাশে দাঁড়িয়ে। 

ওই দিনের বোমা হামলায় নিহত তিনশ ৫৯ জনের মধ্যে শিশু ম্যাথিউ এর দাদি অ্যাগনেস ভনিকপ্রিদাহ (৬৯) ছিলেন। তাদের দু'জনের কফিন পাশাপাশি রেখে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়। তার আগে তাদের বাড়িতে দাদি-নাতির মরদেহ পাশাপাশি রেখে সম্মান জানানো হয়। ওই সময়ও সেখানে কান্নার রোল পড়ে যায়।

শেষবারের মতো নিজের শিশু সন্তানকে দেখতে গিয়ে ডুকরে ডুকরে কাঁদছিলেন মা ডিসনা শ্রিমালি (৩৭)। কফিনের পাশে দাঁড়িয়ে তার হৃদয় বিদারক আর্তনাদ অন্যদের চোখও ভিজিয়ে দিয়েছে।

জানা গেছে, সেন্ট সেবাস্তিয়ান চার্চের বাইরে তারা বোমা হামলার শিকার হন। সেখানে বিস্ফোরণে অন্তত একশ ১০ জন মারা গেছে। 

কফিনের পাশে দাঁড়িয়ে কান্নারত শ্রিমালিকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছিলেন স্বজনরা। তবে কোনো দিকেই কর্ণপাত না করে কেঁদেই চলেছেন ওই মা।

ওই শিশু ও তার দাদির কফিন প্রথমে চার্চে নেওয়া হয়। পরে পার্শ্ববর্তী গোরস্থানে সমাহিত করা হয়। শিশুটির বাবা সুরাঙ্গা ওয়ারনাকুলাসুরিয়া বলেন, এটা (কফিন) বহন করা অত্যন্ত কঠিন। আমার জন্য তা আরো কঠিন। একবার ভেবে দেখুন, আপন কাউকে এভাবে বহন করা কত কঠিন।

মন্তব্য