kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

যেভাবে কলম্বোয় স্ত্রী-কন্যাকে হারালেন সুদেশ কলোনি

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৯ ১৫:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



যেভাবে কলম্বোয় স্ত্রী-কন্যাকে হারালেন সুদেশ কলোনি

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা বিস্ফোরণের ফলে নিহত হয়েছে স্ত্রী ও কন্যা। বেঁচে গেছেন সুদেশ কলোনি নামে এক অস্ট্রেলিয়ান। আর তিনি আবেগপূর্ণ এক সাক্ষাৎকারে এই ঘটনার রক্তাক্ত সকালের দৃশ্য বর্ণানা করছিলেন।

সুদেশ কলোনি বলেন, বোমা বিস্ফোরণের মাত্র কয়েক মিনিট আগে তিনি গির্জার বাইরে চলে গিয়েছিলেন। বিস্ফোরণের পরে তিনি দৌড়ে চার্চের ভিতরে ফিরলেন। কিন্তু ফিরে দেখেলেন তারা স্ত্রী আর কন্যা বেঁচে নেই। বিস্ফোরণে ফলে তারা চার্চের মেঝেতে নিতর দেহে শুয়ে আছে। 

তিনি বলেন, ফিরে আসার পর দেখি আমার মেয়ে চার্চের মেঝেতে শুয়ে আছে। আমি জানি না কী করতে হবে। আমি শুধুমাত্র আমার মেয়েকেই দেখছিলাম। তাকে তুলে নেওয়ার চেষ্টা করছিলাম। সে ইতোমধ্যেই মারা গিয়েছিল। আমার মেয়ের কাছেই আমার স্ত্রীও শুয়েছিলো। সেও এই ঘটনায় নিহত হয়েছিলো।

গত রবিবার ইস্টার সানডেতে চার গির্জা, তিন হোটেল ও এক বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটে। হামলায় নিহত হন ২৯০ জন। আহত হন পাঁচ শতাধিক। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কে বা কারা এই হামলা চালিয়েছে সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। কোনো দল বা গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। হামলায় নিহতদের মধ্যে অন্তত ৩৫ জন বিদেশি রয়েছেন।

হামলার পর দেশজুড়ে জারি করা হয়েছিল কারফিউ। তবে তা সোমবার (২২ এপ্রিল) তুলে নেওয়া হয়েছে। এছাড়া, অপপ্রচার ও ভুয়া তথ্য ছড়িয়ে পড়া ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছে প্রধান সব সামাজিক যোগাযোগ মাধ্যম।

মন্তব্য