kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

ময়মনসিংহ সিটি করপোরেশন

প্রার্থীর বয়স ৯০!

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ    

২১ এপ্রিল, ২০১৯ ১৩:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



প্রার্থীর বয়স ৯০!

শেখ সুলতান আহমেদ। বয়স এখন ৯০ বছর। পাকিস্তান আমলে সেই ১৯৪৯ সালে জেল খেটেছেন। ভাষা আন্দোলনের সৈনিক ছিলেন। এরপর স্বাধীনতার পর ময়মনসিংহ পৌরসভার কমিশনার ছিলেন পরপর দুবার। বর্তমানে ব্যস্ত আছেন নিজের প্রতিষ্ঠিত এনজিও নিয়ে। তবে জীবনের এ পড়ন্ত বেলায় এসে সুলতান আহমেদ এবার প্রার্থী হয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর পদে। নগরের ১৬ নম্বর ওয়ার্ড থেকে তিনি প্রার্থী হয়েছেন। প্রতীক তাঁর করাত।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, শেখ সুলতান আহমেদ এ শহরের একজন প্রবীণ মানুষ। ময়মনসিংহের রাজনৈতিক ও সামাজিক ইতিহাস লিখতে গেলে এ মানুষটিকে বিবেচনায় আনতে হবে। শেখ সুলতান আহমেদের জন্ম শহরের সেহড়া এলাকায়। ছাত্রজীবনে ছাত্র ফেডারেশনের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৭৪ সালে এবং ১৯৭৭ সালে তিনি ময়মনসিংহ পৌরসভার সেহড়া এলাকা থেকে বিপুল ভোটে ওয়ার্ড কমিশনার নির্বাচিত হন। ওয়ার্ড কমিশনার পদে থাকাকালে এলাকায় অনেক সমাজসেবামূলক কাজে তিনি যুক্ত ছিলেন। সে সময়ে তিনি ছিলেন এ শহরের একজন চৌকস জনপ্রতিনিধি।

সুলতান আহমেদ বলেন, যোগ্য প্রার্থীকে ভোট দিলেই এলাকার উন্নয়ন নিশ্চিত হবে। তিনি বিজয়ী হলে এ এলাকাকে একটি আদর্শ এলাকা হিসেবে গড়ে তুলবেন বলেও জানান।

মন্তব্য