kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

গানে গানে মমতাকে বাংলাদেশে চলে যাওয়ার আহ্বান বিজেপির (ভিডিও)

‘ও পিসি তুই চলে যা, বাংলাদেশে চলে যা’

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৯ ১০:১১ | পড়া যাবে ২ মিনিটে



গানে গানে মমতাকে বাংলাদেশে চলে যাওয়ার আহ্বান বিজেপির (ভিডিও)

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গানে গানে বাংলাদেশে চলে যাওয়ার পরামর্শ দিয়েছে বিজেপি। পশ্চিমবঙ্গের ভোটারদের আকৃষ্ট করতে মমতাকে বাংলাদেশ চলে যাওয়ার জন্য প্যারোডি গান বানিয়ে রাজ্যময় ছড়িয়ে দেওয়া হয়েছে।

বিজেপি নেতা ও সমর্থকরা মমতার বাংলাদেশ সংশ্লিষ্টতার অভিযোগ করছেন। বিভিন্ন জনসভা থেকে বিজেপির নানা স্তরের নেতা-নেত্রীরা মমতার উদ্দেশে হুঙ্কার দিচ্ছেন।

বিখ্যাত লোকগীতি ‘ও তুই লালপাহাড়ির দ্যাশে যা’-র প্যারোডি করে বিজেপি সমর্থকরা গানও বেঁধেছেন ‘ও পিসি তুই চলে যা, বাংলাদেশে চলে যা’। এই গান বিজেপির সমর্থকরা বিপুল হারে ছড়িয়েও দিচ্ছেন ফেসবুক-হোয়াটসঅ্যাপে। ইউটিউবেও এই প্যারোডি গানের বেশ কয়েকটি সংস্করণ পাওয়া যাচ্ছে।

কলকাতার রেড রোডে ঈদের নামাজের সময় মমতা বন্দ্যোপাধ্যায় এসে মুসলমানদের সঙ্গে মোনাজাত ধরেছিলেন। সেই ছবি এই গানের ভিডিওতে ব্যবহার করা হয়েছে।

একই গানের আরেকটি ভিডিওতে মমতার বিভিন্ন ধরনের ছবির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে করা একটি প্রতিবাদ সমাবেশের ছবিও ঢুকিয়ে দেওয়া হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এই কথিত ‘মুসলিম তোষণে’র অভিযোগকে তুলে ধরতেই কার্যত ‘বাংলাদেশ’ শব্দটিকেও বারবার প্রয়োগ করছে বিজেপি নেতৃত্ব।

ঘটনাচক্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের হয়ে পশ্চিমবঙ্গে নির্বাচনি প্রচার করে এই অভিযোগকেই আরও উসকে দিয়েছেন দুজন বাংলাদেশি অভিনেতা– জনপ্রিয় তারকা ফেরদৌস ও টেলি-তারকা গাজী আব্দুন নূর।

ভিডিওতে দেখুন গানটি-

মন্তব্য