kalerkantho

আবুধাবীতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পহেলা বৈশাখের আয়োজন

এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০১৯ ২৩:০৫ | পড়া যাবে ২ মিনিটে



আবুধাবীতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পহেলা বৈশাখের আয়োজন

ছবি: কালের কণ্ঠ

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবী বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে রাজধানী আবুধাবীর ইন্টারকন্টিনেন্টাল হোটেল বলরুমে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন উপলক্ষে এক বর্ণিল অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে আয়োজিত এ অনুষ্ঠানে ২৭টি দেশের রাষ্ট্রদূত, সিনিয়র কর্মকর্তাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তাদের সঙ্গে নিয়ে পহেলা বৈশাখের বহুল আলোচিত মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। যাত্রা শেষে দেশে অনুষ্ঠিত পহেলা বৈশাখের বিভিন্ন অনুষ্ঠানের খবরাখবর নিয়ে বিউটিফুল বাংলাদেশ নামক একটি বিশেষ প্রামাণ্য চিত্র উপভোগ করেন উপস্থিত বিভিন্ন দেশের অতিথিরা।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও আরব আমিরাতের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

দূতাবাসের প্রথম সচিব জুবায়েদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরান। তিনি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে আমিরাতের সঙ্গে বাংলাদেশ দীর্ঘদিনের সম্পর্ক প্রধানমন্ত্রীর আমিরাত সফরের মধ্যে দিয়ে আরো সুদৃঢ় হয়েছে বলে উল্লেখ করেন।

রাষ্ট্রদূত নতুন বছরে প্রবাসীদের সুখ-দুঃখ ভাগাভাগি করে ভবিষ্যতেও দূতাবাস সবসময় প্রবাসীদের পাশে থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন। এ সময় রাষ্ট্রদূত প্রবাসীদেরকে আমিরাতের স্থানীয় আইন মেনে চলার পরামর্শ দেন।

অনুষ্ঠানে দুবাই কনস্যুলেট জেনারেল মুহাম্মদ ইকবাল হোসেন খান, কাউন্সিলর শহীদুজ্জামান ফারুকী, লেবার কাউন্সিলর আবদুল আলিম মিয়া, জায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাবীবুল হক খন্দকার, দুবাই কমার্শিয়াল কাউন্সিলর একে এম রফিক আহমেদ, দূতাবাসের প্রথম সচিব রেয়াজুল হক, অধ্যক্ষ মীর আনিসুল হাসানসহ আবুধাবী দূতাবাস ও দুবাই কনস্যুলেটের সকল সিনিয়র কর্মকর্তা, কর্মচারী ও বাংলাদেশ সমিতি এবং বাংলাদেশ মহিলা সমিতি আবুধাবীর নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আমিরাতের প্রবাসী সাংবাদিক সমিতির সাধারণ (প্রসাস) সাংবাদিক এম আবদুল মন্নান, সাংবাদিক মুহাম্মদ মোরশেদ আলম, সাংবাদিক মুহাম্মদ রফিক উল্লাহ, সাংবাদিক নিমাই সরকারসহ অনেকে উপস্থিত ছিলেন।

অবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান, নৈশভোজ ও ফটো সেশনের মাধ্যমে মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি  হয়।

মন্তব্য