kalerkantho

ইমরান খান ও সালাহ টাইমের একশ ব্যক্তিত্বের তালিকায়

কালের কণ্ঠ অনলাইন   

১৭ এপ্রিল, ২০১৯ ১৯:০৬ | পড়া যাবে ২ মিনিটে



ইমরান খান ও সালাহ টাইমের একশ ব্যক্তিত্বের তালিকায়

টাইম ম্যাগাজিন প্রতিবছরের মতো এবারও বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকা প্রকাশ করেছে। বুধবার প্রকাশ করা ওই তালিকা পাঁচটি বিভাগ বা ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ‘পাইওনিয়ার’, ‘টাইটান’, ‘আর্টিস্ট’, ‘লিডার’, ও ‘আইকন’ নামের এসব বিভাগে ঠাঁই পেয়েছেন প্রেসিডেন্ট, রাজনৈতিক ব্যক্তিত্ব, অভিনয় শিল্পী, গায়ক, ব্যাংকার, বিজ্ঞানী, প্রযুক্তিবিদ, পরিবেশবাদী ও উদ্যোক্তা থেকে শুরু বিভিন্ন পেশা ও খাতের মানুষ। 

মোহাম্মদ সালাহ, মার্ক জাকারবাগ, মিশেল ওবামা, ডুনাল্ড ট্রাম্প, ইমরান খান, অ্যালেকজেন্ডিয়া ওকাসিয় কার্টিজ, জেসিন্ডা এন্ডারসন, বেনজামিন নেতানিয়াহু, শি চিন পিং, টাইগার ইউডস, মুখেশ আম্বানিসহ আরো অনেকেই রয়েছেই এই তালিকায়। 

পাঁচটি ক্যাটাগরির মধ্যে লিডার ক্যাটাগরিতে রয়েছেন ডুনাল্ড ট্রাম্প, ইমরান খান, অ্যালেক্সান্ড্রিয়া ওকাসিয় কার্টিজ, জেসিন্ডা এন্ডারসন, বেনজামিন নেতানিয়াহু, শি চিন পিং, পোপ ফ্রান্সিস প্রমুখ। আর্টিস্ট ক্যাটাগরিতে রয়েছেন ডোয়াইন জনসন, রেজিনা কিং, কালিদ, ইমিলা ক্লারকি, বিটিএস, ব্রেইল লারসন, য়োয়ান্না অ্যান্ড ছিপ গেইনস প্রমুখ। পাইওনিয়ার ক্যাটাগরিতে রয়েছে মারলিন জেমস, ক্রিসি টিইজেন, ইন্ডিয়া মৌরি, নৌমি ওসকাসহ প্রমুখ। আইকন ক্যাটাগরিতে রয়েছে টেইলর সুইপ্ট, মিশেল ওবামা, লেডি গাগা প্রমুখ। টাইটান ক্যাটাগরিতে রয়েছে মোহাম্মদ সালাহ, মার্ক জাকারবাগ, টাইগার ইউডস, মুখেশ আম্বানি প্রমুখ।

মন্তব্য