kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

দুই হিন্দু কিশোরীকে ধর্মান্তরিত করার অভিযোগ তদন্তের নির্দেশ ইমরান খানের

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ১৮:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



দুই হিন্দু কিশোরীকে ধর্মান্তরিত করার অভিযোগ তদন্তের নির্দেশ ইমরান খানের

পাকিস্তানে হিন্দু সম্প্রদায়ের দুই কিশোরীকে অপহরণ এবং জোরপূর্বক ধর্মান্তরিত করার অভিযোগ খতিয়ে দেখতে এবং ওই দুই কিশোরীকে খুঁজে বের করতে পাঞ্জাব এবং সিন্ধ প্রদেশের গভর্নরদের নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

সম্প্রতি পাকিস্তানে হিন্দু সম্প্রদায়ের দুই কিশোরীকে অপহরণ করে বিয়ের আগে জোরপূর্বক ইসলাম ধর্ম গ্রহণে বাধ্য করার অভিযোগ ওঠে। একই সঙ্গে তাদের সিন্ধ প্রদেশের ঘোটকি শহর থেকে পাঞ্জাবের রাহিম ইয়ার খান এলাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে।

ডনের খবরে  বলা হয়, ওই দুই বোনের বাবা এবং ভাইয়ের একটি ভিডিও গত দুই দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোরাফেরা করছে। যেখানে তারা অভিযোগ করেন, ওই দুই বোনকে জোর করে তুলে নিয়ে যাওয়া হয়েছে এবং ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করা হয়েছে।

যদিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া আরেকটি ভিডিওতে ওই দুই কিশোরীকে বলতে শোনা যায়, আমরা নিজের ইচ্ছায় ইসলাম গ্রহণ করেছি এবং নিজের ইচ্ছাতেই বিয়ে করেছি।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী টুইটারে জানিয়েছেন, প্রধানমন্ত্রী ইমরান খান সিন্ধ এবং পাঞ্জাবের গভর্নরদের সংখ্যালঘু ওই কিশোরীদের ঘোটকি থেকে রাহিম ইয়ার খানের নিয়ে যাওয়ার অভিযোগের বিষয়ে পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন। যদি তাদের অপহরণ করা হয় তাহলে তাদের খুঁজে বের করারও নির্দেশ দিয়েছেন। মানবাধিকার মন্ত্রণালয়কেও বিষয়টি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

পাকিস্তানের পতাকার সাদা অংশ সংখ্যালঘুদের প্রতিনিধিত্ব করে উল্লেখ করে ফাওয়াদ চৌধুরী তার টুইটে বলেন, ‘আমরা আমাদের পতাকাকে ভালোবাসি এবং পতাকার সম্মান রক্ষা করা আমাদের দায়িত্ব।’

মন্তব্য



সাতদিনের সেরা