kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

কাশ্মীরে কারো হাতে বন্দুক দেখলেই গুলির নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:৩২ | পড়া যাবে ২ মিনিটে



কাশ্মীরে কারো হাতে বন্দুক দেখলেই গুলির নির্দেশ

জম্মু-কাশ্মীরের কারো হাতে বন্দুক দেখলেই গুলি করার নির্দেশ দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেন ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল কে এস ঢিলোঁ। ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, ভারতীয় সেনাবাহিনীর ওই জেনারেল বলেন, ‘কাশ্মীরে যদি কেউ হাতে বন্দুক তুলে নেয় তাহলে তাকে দেখা মাত্রই গুলি করা হবে।’ তিনি কাশ্মীরের সকল মায়ের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আপনাদের সন্তানকে বন্দুক পরিত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে বলুন।’

পুলওয়ামা হামলার পর সোমবার সেনা অভিযানে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জঈশ-ই-মোহাম্মদের তিন জঙ্গি নিহত হয়। সেনাবাহিনীর সেই অভিযান নিয়ে মঙ্গলবার এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এমন কথা বলেন লেফটেন্যান্ট জেনারেল কে এস ঢিলোঁ।

রোববার গভীর রাতে কাশ্মীরের পুলওয়ামা জেলার পিঙ্গলান এলাকায় জঙ্গিরা লুকিয়ে আছে বলে গোপন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনী। সেনাবাহিনীর সেই অভিযানে পুলওয়ামা হামলার মূলহোতা ও জঙ্গিগোষ্ঠী জঈশ-ঈ-মোহাম্মদের কমান্ডার আব্দুল রশিদ গাজী ওরফে কামরানসহ তিন জঙ্গি নিহত হয়।

জঙ্গি আস্তানার সেই অভিযানে সেনাবাহিনীর এক মেজরসহ চার সদস্য নিহত হন। অভিযানের পর মঙ্গলবার যৌথভাবে তিন বাহিনীর পক্ষে একটি সাংবাদিক সম্মেলন করা হয়। সেনাবাহিনীর পক্ষে ঢিলোঁ ছাড়াও ছিলেন সিআরপিএফ-এর মহাপরিচালক এবং কাশ্মীর পুলিশের মহাপরিদর্শক।

মন্তব্য



সাতদিনের সেরা