kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

'এখানকার কেউ ভারতে গিয়ে হামলা চালানো সমর্থন করি না, বিপরীতটাও কাম্য নয়'

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



'এখানকার কেউ ভারতে গিয়ে হামলা চালানো সমর্থন করি না, বিপরীতটাও কাম্য নয়'

ভারত হামলা করলেই পাল্টা জবাব দেয়া হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মির নিয়ে উত্তেজনার মাঝেই এ ধরনের মন্তব্য করলেন তিনি।

কয়েকদিন আগেই কাশ্মিরের পুলওয়ামায় জঙ্গি হামলা চালায় জইশ-ই-মুহাম্মদ। সেই হামলায় প্রাণ গেছে প্রায় ৫০ জন সেনা  জওয়ানের।

সেই ঘটনার পর পাকিস্তানকে হামলার জবাব দেয়া হবে বলে জানায় ভারত। এ ধরনের মন্তব্যের পরিপ্রেক্ষিতেই পাল্টা মন্তব্য করেন ইমরান খান।

ইমরান খানের দাবি, নির্বাচন সামনে বলেই পাকিস্তানকে অভিযুক্ত করছে  ভারত। তবে তিনি বলেন, এই হামলার সঙ্গে পাকিস্তানের যোগ প্রমাণ করতে পারলে ব্যবস্থা নেয়া হবে। ভাববেন না পাকিস্তান জবাব  দিতে  পারে না। আমরা কিন্তু জবাব  দিতে  সক্ষম। 

পুলওয়ামার হামলার পর থেকে ভারতের পক্ষ থেকে পাকিস্তানের ওপর চাপ ক্রমশ বাড়িয়ে দেয়া হচ্ছে। ইতোমধ্যে বিশেষ আর্থিক  তকমা ফিরিয়ে নেয়া হয়েছে।

যদিও হামলার অভিযোগ খারিজ করে দিয়েছেন ইমরান খান। ইমরান খান বলেন, ভারতের নেতারা বিচারকের ভূমিকা নিয়ে নিচ্ছেন। এটা ঠিক নয়। যুদ্ধ  শুরু করা সহজ, কিন্তু শেষ করা সহজ নয়। আমি ভারতকে প্রশ্ন করতে চাই, তারা কি অতীতে থাকতে চায়। আমাদের এখান থেকে কেউ  গিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড করুক, সেটা আমরা চাই না। একইভাবে বাইরের কেউ এখানে এসে সন্ত্রাস করবে, সেটাও হওয়ার নয়।

মন্তব্য



সাতদিনের সেরা