kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে খাদে

কালের কণ্ঠ অনলাইন   

১০ ডিসেম্বর, ২০১৮ ১৪:২১ | পড়া যাবে ২ মিনিটে



গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে খাদে

ছবি সৌজন্য- মাতৃভূমি

ভারতের কেরালায় গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে ৩০ ফুট গভীর খাদে পানিতে পড়ে আহত হয়েছেন তিন ব্যক্তি। স্থানীয়রা উদ্ধার করায় প্রাণে বাঁচলেও তিন জনেরই বুকে ও মাথায় আঘাত রয়েছে। খবর খালিজ টাইমস ও মাতৃভূমি'র (কেরালা)।

বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে ভারতের কেরালা রাজ্যের পালামট্টম-অবলিচল রোডে। দুর্ঘটনাগ্রস্ত তিন যাত্রী ত্রিশূরের ওয়াক্কানচেরির বাসিন্দা। ত্রিশূর থেকে মুন্নার যাওয়ার জন্য শটকাট এই রাস্তা ধরেছিলেন তারা। অপরিচিত রাস্তা হওয়ায় গুগল ম্যাপ দেখে গাড়ি চালাচ্ছিলেন।

দুর্ঘটনার ধাক্কা কাটিয়ে ওই যুবকরা জানায়, পালামট্টম-অবলিচল রোড ধরে যাওয়ার সময় আচমকাই মাঝ রাস্তার ওপর একটি বিশাল খাদ নজরে আসে তিন জনের। কিন্তু তখন খাদের প্রায় কিনারায় চলে এসেছে গাড়ি। চালকের আসনে থাকা যুবক ব্রেক কষে গাড়ি থামানোর চেষ্টা করেও পারেননি। নিয়ন্ত্রণ হারিয়ে তিনজনকে নিয়ে গাড়িটি পড়ে যায় ওই খাদে। তার মধ্যে প্রায় আট ফুট পানি ছিল। 

ভাগ্যক্রমে দুর্ঘটনার ধাক্কায় গাড়ির দরজা খুলে যাওয়ায় তিনজনই কোনোক্রমে গাড়ি থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। কিন্তু কেউই সাঁতার জানতেন না। তাই গাড়ির ওপর দাঁড়িয়ে সাহায্যের জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় একটি রবার কারখানায় কাজ করে বাইকে ফিরছিলেন ছয়জন। তারাই নিজেদের পরনের ধুতি খুলে গিঁট দিয়ে তিন যুবককে উদ্ধার করে স্থানীয় একটি বাড়িতে নিয়ে যান। সেখানে তাদের সেবা দিয়ে হাসপাতালে পাঠান।

কিন্তু মাঝ রাস্তার মধ্যে গর্ত এলো কোথা থেকে? স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, ওই জায়গায় একটি সেতু ছিল। কিছুদিন আগেই সেটি ভেঙে নতুন করে তৈরির সিদ্ধান্ত নেয় স্থানীয় গ্রাম পঞ্চায়েত।

স্থানীয়দের অভিযোগ, সেতু ভাঙা হলেও রাস্তার দুদিকে ঠিকমতো সতর্কবার্তা দেওয়া হয়নি। তার জেরে মাঝেমধ্যেই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। এমনকি এই দুর্ঘটনার কিছুক্ষণ পরই আরও একটি গাড়ি গুগল ম্যাপ দেখে ওই গর্তের কাছে চলে আসে। স্থানীয়রাই তাদের অন্য দিক দিয়ে যেতে বলেন।

মন্তব্য



সাতদিনের সেরা