kalerkantho

বৃহস্পতিবার । ২৪ অক্টোবর ২০১৯। ৮ কাতির্ক ১৪২৬। ২৪ সফর ১৪৪১       

ট্রাম্পকে পাল্টা হুমকি এবং প্রতিশোধের ঘোষণা সৌদির!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৮ ২২:২০ | পড়া যাবে ২ মিনিটে



ট্রাম্পকে পাল্টা হুমকি এবং প্রতিশোধের ঘোষণা সৌদির!

সাংবাদিক হত্যা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকির জবাবে পাল্টা হুমকি দিয়েছে সৌদি আরব। একই সঙ্গে সৌদি আরবের বিরুদ্ধে কোনো ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হলে তার প্রতিশোধ নেয়ারও ঘোষণা দিয়েছে দেশটি।

তুরস্কে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর রাজপরিবারের কট্টর সমালোচক সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজের ঘটনায় সৌদি আরবকে কঠোর শাস্তি দেয়া হবে বলে হুমকি দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের এ হুমকির জবাবে সৌদি আরব বলছে, সৌদির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হলে শক্তিশালী উপায়ে তার প্রতিশোধ নেয়া হবে। বিবৃতিতে সৌদি আরব বলছে, রাজতন্ত্রের বিরুদ্ধে যেকোনো ধরনের ব্যবস্থা নেয়া হলে তার প্রতিশোধ এমন শক্তিশালী উপায়ে নেয়া হবে; যা অতীতে কেউ দেখেনি।

রবিবার সৌদির সরকারি এক বিবৃতির বরাত দিয়ে দেশটির সরকারি সংবাদসংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, সৌদি আরবকে খাটো করে দেখার চেষ্টা এবং যে কোনো ধরনের হুমকি পরোয়া করে না রিয়াদ। এই হুমকি অর্থনৈতিক নিষেধাজ্ঞা অথবা রাজনৈতিক চাপপ্রয়োগ অথবা মিথ্যা অভিযোগের পুনরাবৃত্তি হোক না কেন।

এতে বলা হয়েছে, এ সমস্ত প্রচেষ্টা ইসলামিক ও আন্তর্জাতিক বিশ্বে এবং আরবে সৌদি আরবের দৃঢ় অবস্থানকে টলাতে পারবে না। আমরা বিশ্বাস করি, সৌদি আরবের বিরুদ্ধে এ ধরনের নিরর্থক প্রচেষ্টার চূড়ান্ত পরিণতি তার পূর্বসূরীদের মতো ব্যর্থ হবে।

মন্তব্য



সাতদিনের সেরা