kalerkantho

মঙ্গলবার । ৩০ আষাঢ় ১৪২৭। ১৪ জুলাই ২০২০। ২২ জিলকদ ১৪৪১

মালদ্বীপে বাংলাদেশিদের জন্য সতর্কতা

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:২৯ | পড়া যাবে ২ মিনিটে



মালদ্বীপে বাংলাদেশিদের জন্য সতর্কতা

মালদ্বীপের আইনে প্রবাসীদের স্থানীয় রাজনৈতিক কর্মকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ নিষিদ্ধ। তারপরও প্রবাসী বাংলাদেশিরা সম্প্রতি দেশটির রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নিচ্ছে। তাই সতর্ক করে দিয়ে দেশটিতে বাংলাদেশ দূতাবাস বিশেষ সতর্কীকরণ বিজ্ঞপ্তি দিয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর জারি করা ওই বিজ্ঞপ্তিতে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে অবস্থান না করতে মালদ্বীপে বসবাসরত বাংলাদেশিদের পরামর্শ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে মালদ্বীপের বর্তমান অবস্থা বিবেচনায় এনে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে মালদ্বীপের প্রবাসী বাংলাদেশি নাগরিকদের কিছু পরামর্শ দেয়া হয়েছে।

প্রবাসী বাংলাদেশিদের কোনও রাজনৈতিক মিটিং, মিছিল ও সমাবেশে অংশ নেয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। এছাড়া দেওয়াল লিখন, নির্বাচনী ব্যানার, পোস্টার, প্ল্যাকার্ড তৈরি, গ্রহণ বা বিতরণ না করতে বলা হয়েছে দূতাবাসের বিজ্ঞপ্তিতে।

একইসঙ্গে পরিস্থিতি বিবেচনায় নিজ নিজ কর্মক্ষেত্র ছাড়া বাইরে ঘোরাফেরা করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে দূতাবাস। অবসর সময়ে প্রয়োজন ছাড়া বাইরে অবস্থান না করা এবং তিনজনের বেশি একসঙ্গে না হওয়া বা অবাঞ্ছিত সমাবেশ পরিহার করতেও বলা হয়েছে।

এদিকে যেকোনো পরিস্থিতিতে নিজেদের জানমালের নিরাপত্তার প্রশ্নে সাহায্য-সহযোগিতা বা পরামর্শের জন্য +৯৬০৩৩২০৮৫৯ হটলাইন নম্বরে যোগাযোগের করতে বলেছে দূতাবাস।

উল্লেখ্য, আগামীকাল মালদ্বীপে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা