kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

পাল্টা জবাব: এবার ইরানি স্থাপনায় হামলা চালাল ইসরায়েল

কালের কণ্ঠ অনলাইন   

১০ মে, ২০১৮ ১৩:২২ | পড়া যাবে ১ মিনিটে



পাল্টা জবাব: এবার ইরানি স্থাপনায় হামলা চালাল ইসরায়েল

সিরিয়ায় ইরানি সেনা স্থাপনায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

অধিকৃত গোলান মালভূমিতে ইসরায়েলের সেনা স্থাপনায় বুধবার দিবাগত রাতে অন্তত ২০টি রকেট হামলা চালিয়েছে ইরান। এ হামলার পাল্টা জবাবে সিরিয়ায় বেশ কয়েকটি ইরানি সেনা স্থাপনায় আঘাত হেনেছে ইসরায়েল। ইসরায়েলের সেনা সূত্র বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছে।

 
ইসরায়েলি সেনা সূত্র জানিয়েছে, গোলান মালভূমিতে তাদের অবস্থান লক্ষ্য করে ইরানের রকেট ও ক্ষেপণাস্ত্র হামলার পরপরই ইসরায়েলি বাহিনী হামলা চালিয়েছে। 

এ বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র জোনাথন কনরিকাস জানান, সিরিয়ায় ইরানি সেনা স্থাপনায় হামলা চালিয়েছে তারা। ইরানি অস্ত্রভাণ্ডার ও যানবাহনসহ কয়েকটি স্থাপনাকে হামলার লক্ষ্যবস্তু বানানো হয়েছে। ইরানের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে ইসরায়েলের এটি সর্ববৃহৎ হামলা। 

এর আগে, গোলান মালভূমিতে ইসরায়েলি সেনা স্থাপনায় ২০টি রকেট-ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। ইসরায়েলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করে দিয়েছে।এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

জোনাথন কনরিকাস বলেন, ইরানি আল কুদস ব্রিগেড এই হামলা চালিয়েছে। এ হামলাকে গুরুত্বের সঙ্গে নিয়েছে ইসরায়েল। এর কঠোর জবাব দেওয়া হবে।

সূত্র: আল-জাজিরা, এএফপি

 

 



সাতদিনের সেরা