kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

আইএসে যোগ দেওয়ার ব্যাপারে কী বললেন ১২৯ জনের হত্যাকারী জঙ্গি!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ নভেম্বর, ২০১৫ ২২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



আইএসে যোগ দেওয়ার ব্যাপারে কী বললেন ১২৯ জনের হত্যাকারী জঙ্গি!

ইসরাফিল ইলমাজ। ডাচ নাগরিক (নেদারল্যান্ড)। ২০১৩ সালে আইসিসের সঙ্গে যুক্ত হন। নিজেকে খালিফেড বলে পরিচয় দেন এবং বিশ্বব্যাপী আইসিসের মতাদর্শের অন্যতম প্রচারক হলেন এই ইলমাজ। বন্দুকের ট্রিগারের মতই মাউস ক্লিকে পারদর্শী জিহাদি জনের 'বন্ধু' ইসরাফিল ইলমাজ সোশ্যাল মিডিয়াতে উত্তর দিলেন এমন কিছু প্রশ্নের যা এখন বিশ্বের সবথেকে বড় ত্রাস গুলির মধ্যে অন্যতম।

তিনি কেন আইসিসে যোগ দিয়েছেন?
প্যারিস হামলা হল কেন?
১২৯ জনকে খুনের ব্লু  প্রিন্ট কী ছিল?

উত্তরে ইলমাজ জানান, সিরিয়ার রাষ্ট্রপ্রধান বাশার-আল-আসাদের সরকারকে উৎখাত করতেই তিনি আইসিসে যোগ দেন। প্যারিস আক্রমণ করল কেন আইসিস? জবাবে ইলমাজ বলেন, ফ্রান্সের আর্মিরা আইসিসদের বিরুদ্ধে যে অভিযান চালিয়েছিল তার পাল্টা দিতেই প্যারিসে সন্ত্রাসের ছক কষে আইসিস। এমনটাই দাবি নিউ ইয়র্ক টাইমস পত্রিকার। ইসরাফিল ইলমাজের বক্তব্য, "কেউই যুদ্ধ ভালোবাসেন না  যতক্ষণ না পর্যন্ত তিনি তাঁর কাছের মানুষকে গবাদি পশুর মত জবাই হতে দেখছেন। আমি আইসিসে যোগ দিয়ে শুধু খুশিই নই, নিজেকে সৌভাগ্যবান মনে করি।"

সোশ্যাল মিডিয়াতে আইসিস জঙ্গী ইসরাফিল ইলমাজকে একজন প্রশ্ন করেন, 'মায়ের কথা মনে পড়ে?' ইলমাজ বলেন, "হ্যাঁ, মায়ের কথা খুব মনে পড়ে"। আরও একটি প্রশ্নে ইলমাজকে জিজ্ঞেস করা হয় "আই ফোন ব্যবহার করেন?" উত্তরে তিনি জানিয়েছেন, "আমাদের আই ফোন ব্যবহার না করার নির্দেশ রয়েছে। আমি আমার স্ত্রীর আই ফোনও বিক্রি করে দিই।"

প্রশ্ন উত্তরের ফাঁকেই ইলমাজ সোশ্যাল মিডিয়াতে নিজের প্রতিনিয়ত জীবন যাপনের ছবি আপলোড করেন।  

- সূত্র : জিনিউজ  

মন্তব্য



সাতদিনের সেরা