kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

'আরএসএস 'অবিবাহিতদের ক্লাব, সন্তান উৎপাদন নিয়ে মন্তব্য করার অধিকার নেই তাদের'

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৫ ১৮:৫১ | পড়া যাবে ২ মিনিটে



'আরএসএস 'অবিবাহিতদের ক্লাব, সন্তান উৎপাদন নিয়ে মন্তব্য করার অধিকার নেই তাদের'

হিন্দু হোক বা মুসলিম। অথবা কোনও অন্য ধর্ম। কোনও মৌলবাদই আসলে একটি আর একটির থেকে মূলগত বিষয়ে ভিন্ন নয়। এক ধর্মের গোঁড়ারা অন্যধর্মের বিরুদ্ধে ভিন্ন প্রক্রিয়ায় শুধু বিষোদ্গারই করেন।

বিজ্ঞাপন

নিরঞ্জন সাধ্বী,যোগী আদিত্যনাথ, সাধ্বী প্রাচীর পর আরও একবার তার প্রমাণ দিলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুলের নেতা আকবরুদ্দিন ওয়াইসি।

সরাসরি ব্যক্তিগত আক্রমণের পথে হাঁটলেন তিনি। সোমবার দলের ৫৭ তম প্রতিষ্ঠা দিবসে দলীয় সদর দফতর দার-আস-সালাম থেকে তিনি মন্তব্য করলেন আরএসএস 'অবিবাহিত'-দের ক্লাব, তাই হিন্দু মহিলারা কটি সন্তান প্রসব করবে সে বিষয়ে তাদের কোনও কথা বলারই অধিকার নেই।

'যারা নিজেরাই বিয়ে করেননি তাদের মহিলাদের সন্তান উৎপাদন সম্পর্কে পরামর্শ দেওয়ার কোনও অধিকারই নেই। পরিবারের দায়িত্ব সম্পর্কে ওনারা জানেনটা কী? প্রথমে বিয়ে করুন, তারপর জ্ঞান দিতে আসবেন। ' মন্তব্য ওয়াইসির।

তাঁর বয়ানে 'আরএসএস অবিবাহিতদের একটি ক্লাব। আরএসএস প্রচারকরা কোনও দিন বিয়ে করেন না। তাঁরা আসলে বিয়ে পরবর্তী কোনও দায়িত্ব নিতেই চান না। পরিবার, স্ত্রী বা সন্তান সম্পর্কিত কোনও সমস্যার সম্মুখীনই তো তাঁরা হন না। কোন অধিকারে ওনারা হিন্দুদের বেশি বেশি সন্তান উৎপাদনের পরামর্শ দেন? শিশুদের পর্যাপ্ত শিক্ষা আর কাজের গ্যারান্টি কি ওনারা দিতে পারবেন। ?'

তেলেঙ্গানার এআইএমআইএম-এর বিধায়ক ওয়াইসি নাম না করে আসলে বিজেপির সাংসদ সাক্ষী মহারাজের বিরুদ্ধেই আক্রমণ হেনেছেন।

আরএসএস-কে আক্রমণের সঙ্গে সঙ্গে 'সাম্প্রদায়িক রাজনীতিকে' ঠেকাতে মুসলিমদের একত্রিত থাকার ডাক দিয়েছেন।

এআইএমআইএম পার্টি চিফ হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়াইসির ছোট ভাই আকবরুদ্দিন জানিয়েছেন বিহার ও পশ্চিমবঙ্গ ও কর্ণাটকে দল সম্প্রসারণে প্রস্তুত তাঁরা। এই ৩ রাজ্যে মুসলিম, দলিত ও অনান্য পিছিয়ে পড়া বর্গদের এআইএমআইএম-এর ছাতার তলায় নিয়ে আসাই তাঁদের লক্ষ্য বলে জানিয়েছেন তিনি। 'সংখ্যালঘুদের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন আমাদের উদ্দেশ্য' জানিয়েছেন আকবরুদ্দিন ওয়াইসি।

গত শুক্রবারও মালেগাঁওতে আরএসএস-এর বিরুদ্ধে সুর চড়ান তিনি। জানান কংগ্রেসের প্রেসিডেন্ট হওয়ার আগে রাহুল গান্ধী বিয়ে করলে তিনি নাকি অবাক হবেন। 'ঘর ওয়াপসি' ও 'ধর্মান্তরণ' ইস্যুতেও গেরুয়া ব্রিগেডের তীব্র সমালোচনা করেন দুই ওয়াইসি ভাই। জিনিউজ



সাতদিনের সেরা