kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

নিউ ইয়র্ক ম্যারাথনে বাংলাদেশি তরুণীর সাফল্য

নিউ ইয়র্ক প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৪ ১২:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



নিউ ইয়র্ক ম্যারাথনে বাংলাদেশি তরুণীর সাফল্য

নিউ ইয়র্কে সহ্যশক্তির পরীক্ষা (ম্যারাথন) দৌঁড়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করলেন প্রবাসী তরুণী সাবারি হক। গত শনিবার সেন্ট্রাল পার্কে ১৫ মাইলের নিউ ইয়র্কের হাফ ম্যারাথনে গোল্ড মেডেল পাওয়ার এ কৃতিত্ব অর্জন করেন সাবারি।    

পরদিন রবিবার ৪২ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রা আর ৪০ মাইল বেগে দমকা হাওয়া আর হালকা বৃষ্টির প্রচণ্ড বৈরী আবহাওয়ার মধ্যেই ম্যারাথন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় প্রতিযোগীদের। নিউ ইয়র্ক সিটির ২৬ দশমিক ২ মাইলের ম্যারাথনে প্রথম একশজনের মধ্যে একজন হওয়ার গৌরব অর্জন করেন তিনি। নিউ ইয়র্ক সিটি ম্যারাথনে প্রথম বাংলাদেশি মেয়ে সাবারি। এর আগে তিনবার এই ম্যারাথনে অংশ নিয়েছেন তিনি। এবার নিয়ে চতুর্থবারের মতো সাবারি নিউ ইয়র্ক সিটি ম্যারাথনে অংশ নেন। এর আগে সাবারি শিকাগো ম্যারাথনেও একবার অংশ নিয়েছিলেন বলে তার বাবা প্রফেসর এতেশামুল হক জানান।

প্রফেসর এতেশামুল হক আরো জানান, লেখাপড়ায় অত্যন্ত মেধাবি সাবারি হক হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ইন্টারন্যাশনাল ল' বিষয়ে মাস্টার্স করার সুযোগ পেয়েছেন। এর আগে তিনি স্কলারশিপ পেয়ে দুটি বিষয়ে কৃতিত্বের সঙ্গে অনার্স শেষ করেন। এরপরই তরুণ বয়সেই গুরুত্বপূর্ণ একটি সরকারি উচ্চ পদে দায়িত্ব পালন করছেন সাবারি। তিনি সবার কাছে মেয়ের জন্য দোয়া কামনা করেছেন।  
 

মন্তব্য



সাতদিনের সেরা