kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

নারী দিবস

নারী দিবস উপলক্ষে ফরিদপুরে দু'দিনব্যাপী মেলা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

৮ মার্চ, ২০১৯ ২২:৪১ | পড়া যাবে ২ মিনিটে



নারী দিবস উপলক্ষে ফরিদপুরে দু'দিনব্যাপী মেলা

'সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো' স্লোগানে আন্তর্জাতিক নারী দিবসে শুক্রবার থেকে ফরিদপুর জেলা পরিষদ চত্বরে দুই দিনের নারী উন্নয়ন মেলা শুরু হয়েছে।

এ মেলায় সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ২৫টি স্টলে নারী শিল্পীদের হাতে তৈরি বিভিন্ন সামগ্রীর প্রদর্শনী ও বিক্রি হচ্ছে। শুক্রবার সকালে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া এ মেলার উদ্বোধন করেন।

এর আগে ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের কবি জসীমউদ্দীন হলের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে ওই হলে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাশউদা হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া। 

এদিকে বিকেলে 'নারীর ক্ষমতায়নের লক্ষ্যে চাই সৃজনশীল কর্মপদ্ধতি ও সৃজনশীল কর্মদ্যোগ' স্লোগানে ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থার মিলনায়তনে ১২টি নারী ও মানবাধিকার সংগঠনের সমন্বয়ে গঠিত সামাজিক প্রতিরোধ কমিটির উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।
 
অধ্যাপক শিপ্রা রায়ের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন খাদিজা বেগম মনি,আসমা আক্তার মুক্তা, অ্যাডভোকেট জেসমিন কবীর, মাহমুদা বেগম রুনু, জাহানারা বেগম লিলি, আব্দুর রহমান প্রমুখ। বক্তারা বলেন, সমাজ প্রগতির লক্ষ্যে নারীর ক্ষমতায়ন  এখন সময়ের দাবি।

মন্তব্য



সাতদিনের সেরা