kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরকে টাকার মালা পরানোয় নেটিজেনদের সমালোচনা

অনলাইন ডেস্ক   

২১ অক্টোবর, ২০২২ ১৮:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



বরকে টাকার মালা পরানোয় নেটিজেনদের সমালোচনা

বরকে টাকার মালা পরানো ভাইরাল ভিডিওর দৃশ্য

সম্প্রতি পাকিস্তানের একটি বিয়ের অনুষ্ঠানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। ভিডিওটিতে বরকে পাকিস্তানের মুদ্রা রুপির নোট দিয়ে বানানো মালা পরাতে দেখা যায়। মালাটি এতটাই বড় যে মঞ্চে বরকে বেশ কয়েকজন বন্ধুর সাহায্যে এটি প্রদর্শন করতে হয়েছে। এ ছাড়া অন্তত ছয় জনকে মালার আড়ালে আংশিকভাবে ঢেকে থাকতে দেখা যায়।

বিজ্ঞাপন

 

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ধারণ করা ভিডিওটি টুইটার এবং অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কয়েকজন ব্যবহারকারী পোস্ট করেছেন। ভিডিওটি মূলত গত ৬ অক্টোবর ইনস্টাগ্রামে প্রকাশ করা হয়েছিল। ইসলামাবাদের একটি বিয়ের অনুষ্ঠান থেকে ভিডিওটি ধারণ করেছিলেন আলোকচিত্রী আলিয়া। তিনি ভিডিওটি শেয়ার করলে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হরে যায়।

নেটিজেনদের অনেকেই এ ঘটনার সমালোচনা করেছেন এবং অযৌক্তিক বলে নিন্দা করেছেন।

একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, 'আমি হলে টাকাগুলো খামেই দিতাম। ' 

অন্যজন লিখেছেন, 'তাকে দেখতে ইউএফও-এর মতো লাগছে। ' তৃতীয় এক ব্যবহারকারী মন্তব্য করেছেন, 'এটা লোক দেখানো। বিয়ের অনুষ্ঠান সাধারণ ভাবে করাই ভাল। '

অন্যদিকে ভারতেও জমকালো এবং ব্যয়বহুল বিয়ের অনুষ্ঠান হতে দেখা যায়। সেখানেও উদযাপনের উদ্দেশে ভারতীয় মুদ্রার নোট দিয়ে তৈরি মালা পরানো হয়। কিন্তু ভারতীয় রিজার্ভ ব্যাংক (আরবিআই) এর বিরুদ্ধে সবাইকে সতর্ক করেছে।

কয়েক বছর আগে আরবিআই এক বিবৃতিতে বলেছিল যে ব্যাংক নোটগুলোকে সম্মান উচিত, কারণ এগুলো সার্বভৌমত্বের প্রতীক। এগুলোর অপব্যবহার করা উচিত নয়। এ ছাড়া বিভিন্ন অনুষ্ঠানে নোট দিয়ে মালা তৈরি করলে নোটগুলো ব্যবহারের সময়সীমা কমে যায়। সূত্র : এনডিটিভি

ভিডিওটি দেখুন......

View this post on Instagram

A post shared by Aliya | Female Photographer (@aliyaphotoworks)



সাতদিনের সেরা