kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

পরিবার নিয়ে নৌঘাঁটিতে আশ্রয় নিয়েছেন রাজাপক্ষে

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২২ ১৯:০৩ | পড়া যাবে ২ মিনিটে



পরিবার নিয়ে নৌঘাঁটিতে আশ্রয় নিয়েছেন রাজাপক্ষে

ডেলিমিরর যে ভিডিও প্রকাশ করেছে তার স্থিরচিত্র

শ্রীলঙ্কায় নজিরবিহীন অর্থনৈতিক সংকট নিয়ে কয়েক সপ্তাহের বিক্ষোভের মধ্যে সবচেয়ে ভয়াবহ সহিংসতায় পাঁচজন নিহত হয়েছে। কারফিউ বলবৎ রাখতে হাজার হাজার সেনা ও পুলিশ মোতায়েন করা হয়েছে। গতকাল সোমবার সে দেশের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন মাহিন্দা রাজাপক্ষে। কিন্তু তাতেও জনগণের ক্ষোভ প্রশমিত হয়নি।

বিজ্ঞাপন

সৃষ্ট সহিংসতা ও জনরোষের মুখে শ্রীলঙ্কার সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে তার পরিবার নিয়ে রাজধানী কলম্বো ছেড়ে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিঙ্কোমালি শহরের একটি নৌঘাঁটিতে আশ্রয় নিয়েছেন। সকালে একটি হেলিকপ্টারে তাঁদের পরিবারের সদস্যদের সরিয়ে নিতে দেখা গেছে। শ্রীলঙ্কার ডেইলি মিরর এমন একটি ভিডিও টুইটারে প্রকাশ করেছে।  

এদিকে মঙ্গলবার (১০ মে) সংশ্লিষ্ট সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক প্রধানমন্ত্রী ও তার পরিবারকে হেলিকপ্টারে করে নৌঘাঁটিতে নেওয়া হয়। তবে কলম্বো থেকে প্রায় ২৭০ কিলোমিটার দূরে নৌঘাঁটির বাইরেও বিক্ষোভ অব্যাহত রয়েছে।

এর আগে সোমবার তুমুল বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রী হিসেবে পদত্যাগে বাধ্য হন মাহিন্দা রাজাপক্ষে। তবে তাতেও জনরোষ কমেনি। এদিন দিনগত রাতে হাজারো বিক্ষোভকারী রাজাপক্ষের বাসভবনের মূল ফটক ভেঙে ভেতরে ঢুকে পড়েন।

তারা রাজধানীর ‘টেম্পল ট্রিজ’ বাসভবনের মূল দোতলা ভবনে হামলার চেষ্টা করেন। সেখানে প্রধানমন্ত্রী তার পরিবারের সদস্যদের নিয়ে আটকা পড়েন।

জানা গেছে, মঙ্গলবার ভোরের আলো ফোটার আগেই সেনা পাহারায় কলম্বোর সরকারি বাসভবন ছাড়েন রাজাপক্ষে ও তার পরিবার।



সাতদিনের সেরা