kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

ইমরান তো বোরকা পরা মেয়ে দেখে উত্তেজিত হয়েছে : তসলিমা

অনলাইন ডেস্ক   

২২ জুন, ২০২১ ১৫:১১ | পড়া যাবে ২ মিনিটে



ইমরান তো বোরকা পরা মেয়ে দেখে উত্তেজিত হয়েছে : তসলিমা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি তার দেশে ধর্ষণ বৃদ্ধির জন্য নারীদের ‘স্বল্পবসন’কে দায়ী করে সমালোচনার মুখে পড়েছেন। সম্প্রতি একটি আন্তর্জাতিক টেলিভিশন চ্যানেলকে সঙ্গে একটি সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী এই অধিনায়ক বলেন, 'যদি নারীরা স্বল্পবসন পরেন, তাহলে পুরুষরা রোবট না হলে সেটা তাদের উপর প্রভাব ফেলে। এ খবুই সাধারণ ব্যাপার।' এ ব্যাপারে ইমরানের কঠোর সমালোচনা করেছেন প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিন।

নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে তসলিমা লিখেছেন, "ইমরান খান বলেছেন 'অল্প কাপড় যে মেয়েরা পরে, তাদের দেখে পুরুষলোক, যদি তারা রোবট না হয়, উত্তেজিত হবেই।' কিন্তু ইমরান খান তো বেশি কাপড় যে মেয়ে পরে, নিকাব সহ বোরখা যে মেয়ে পরে, সেই বুশরা বিবিকে দেখে এমন উত্তেজিত হয়েছিলেন যে বিয়ে পর্যন্ত করে ফেলেছেন। মেয়েরা ছোট পোশাক পরলে যারা উত্তেজিত হয়, ইমরান খান বলছেন, তারা পুরুষ, তারা রোবট নয়।"

"তাহলে তো মেয়েরা বড় পোশাক পরলে যারা উত্তেজিত হয়, তারা রোবট, তারা পুরুষ নয়। ইমরান খান কি তবে রোবট? এই প্রশ্নটি মজার। কিন্তু পুরো ব্যপারটা মজার নয়। ইমরান খান, একদার প্লেবয়, ধর্ষণ আর যৌন হেনস্থার জন্য ধর্ষক বা হেনস্থাকারী পুরুষদের দোষ না দিয়ে আবারও মেয়েদের পোশাককে দোষ দিচ্ছেন। এই ভুল কি তিনি জেনে বুঝে করছেন? নাকি তিনি মানুষটাই শুরু থেকে নারীবিদ্বেষী!' 



সাতদিনের সেরা