kalerkantho

রবিবার । ১৬ ফেব্রুয়ারি ২০২০। ৩ ফাল্গুন ১৪২৬। ২১ জমাদিউস সানি ১৪৪১

এভাবেও কেউ বেঁচে যেতে পারে! রূদ্ধশ্বাস ভিডিও

কালের কণ্ঠ অনলাইন   

২৯ জানুয়ারি, ২০২০ ১৫:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



এভাবেও কেউ বেঁচে যেতে পারে! রূদ্ধশ্বাস ভিডিও

পর্বতে ওঠার সময় বিপাকে পড়ার একটি মুহূর্ত ধরা পড়েছে ক্যামেরায়। তা দেখলে গায়ে কাঁটা দিতে পারে। পাহাড়ে চড়তে গিয়ে এক নারী বিপদে পড়েন। শেষ পর্যন্ত তাকে উদ্ধার করতে হেলিকপ্টার পাঠাতে হয়।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার রুবিও ক্যানিওন নামে ওই নারীর ভিডিওটি দেখলে আপনার হলিউডের সিনেমার কথা মনে হতে পারে। সামাজিক যোগাযোগের মাধ্যমে কয়েক সেকেন্ডের ভিডিওটি আপলোড হতেই ভাইরাল হয়ে গেছে। 

ভিডিওতে দেখা যায়, পাহাড়ের খাঁজে ছোট ছোট কিছু গাছ ধরে ঝুলে আছেন এক নারী। হেলিকপ্টার থেকে এক ব্যক্তি কোমরে দড়ি বেঁধে নেমে ওই নারীকে উদ্ধার করতে আসেন। কিন্তু তার আগেই রুবিও গাছগুলো ছেড়ে দিয়ে নীচের দিকে পড়তে থাকেন। সেখানে তাকে ধরে ফেলেন উদ্ধারকারী। এবার দু’জনকে এক সঙ্গে টেনে উপরে তুলে নেয় হেলিকপ্টারটি।

জানা গেছে, ৬০ বছর বয়সী রুবিও এক সঙ্গীর সঙ্গে পাহাড়ে চড়তে গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে বিপদে পড়েন। খবর যায় উদ্ধারকারী দলের কাছে। 

সেখান থেকে প্রাথমিক চিকিত্সার সরঞ্জাম নিয়ে রুবিও-কে উদ্ধার করতে আসে সেই দল। রুবিও-র কপাল খুব ভালো, আরেকটু দেরি হলে তার হাত ছেড়ে যাচ্ছিল ছোট ছোট গাছগুলো থেকে। ফলে বড় বিপদ ঘটতে পারত।

পুরো ঘটনা ক্যামেরাবন্দি হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়। পরে ভিডিওটি ইউটিউবের পাশাপাশি, ফেসবুক, টুইটার ইনস্টাগ্রামেও আপলোড হয়। তারপরই ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

ভিডিওটি দেখুন

মন্তব্য



সাতদিনের সেরা