kalerkantho

মঙ্গলবার । ১২ ফাল্গুন ১৪২৬ । ২৫ ফেব্রুয়ারি ২০২০। ৩০ জমাদিউস সানি ১৪৪১

সেই এশাকে বিয়ে করছেন সোহাগ

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০২০ ১৯:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



সেই এশাকে বিয়ে করছেন সোহাগ

কোটা সংস্কার আন্দোলন চলাকালে ঢাবির সুফিয়া কামাল হলে এক ছাত্রীকে পায়ের রগ কেটে দেয়ার অভিযোগ উঠেছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সুফিয়া কামাল হল শাখার ছাত্রলীগের সভাপতি ইশরাত জাহান এশার বিরুদ্ধে। সেই এশাকেই বিয়ে করছেন সংগঠনটির সাবেক কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ।

গতকাল মঙ্গলবার সোহাগের পরিবারের সদস্যরা গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন। এ সংক্রান্ত একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে নিজের বিষয়টি জানান তিনি।

ওই ছবি ক্যাপশনে সাইফুর রহমান সোহাগ লিখেন, ‘আমার অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাদের বিয়ের তারিখ ৫ ফেব্রুয়ারি, ২০২০ ঠিক করে দিয়েছেন। সবাই আমাদের জন্য দোয়া করবেন। সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা। Happy New Year.

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন চলাকালে ঢাবির সুফিয়া কামাল হলে এক ছাত্রীকে পায়ের রগ কেটে দেয়ার অভিযোগ উঠে এশার বিরুদ্ধে। এ নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। পরে এশাকে জুতার মালা পরিয়ে দেন ছাত্রীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাৎক্ষণিক এশাকে বহিষ্কারের ঘোষণা দেন।

পরে ছাত্রলীগের পক্ষ থেকে দাবি করা হয় এশা ওই ছাত্রীর পা কাটেননি। বরং ওই ছাত্রী এশার কক্ষে লাথি মারতে গিয়ে কাঁচে লেগে পা কেটে যায়। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা এশার পক্ষ অবলম্বন করে ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মন্তব্য



সাতদিনের সেরা