kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

ইলিয়াস কাঞ্চনের ছবি বিকৃতি ও অপমান, ক্ষুব্ধ সোশ্যাল মিডিয়া

কালের কণ্ঠ অনলাইন   

২১ নভেম্বর, ২০১৯ ১২:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ইলিয়াস কাঞ্চনের ছবি বিকৃতি ও অপমান, ক্ষুব্ধ সোশ্যাল মিডিয়া

মোটরযান আইন ২০১৮ কার্যকর হয়েছে। নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সারাদেশে বিচ্ছিন্নভাবে চলছে সড়ক ধর্মঘট। ফলে দূরপাল্লার রুটে যাতায়াতকারী যাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন। শ্রমিকেরা রাস্তাঘাটে নেমে ভাঙচুর করছেন। আন্দোলন করচ্ছেন। 

তবে গাজীপুর জেলার চালক মালিক সমিতির যত ক্ষোভ ইলিয়াস কাঞ্চনের ওপর। কারণ তার তৎপরতায় নাকি এই আইন হয়েছে। আর এ কারণেই ইলিয়াস কাঞ্চনের গালে জুতা মারার কথা লিখে ব্যানার টানানো হয়েছে। ছবিটি ফেসবুকে কেউ একজন প-ওস্ট করে, এরপরেই ভাইরাল হয়ে যায়। 

'নিরাপদ সড়ক চাই' দুই যুগ ধরে আন্দোলন চালিয়ে আসছেন নায়ক ইলিয়াস কাঞ্চন। সড়ক দুর্ঘটনায় নিজের স্ত্রীকে হারিয়ে পথে নেমেছেন তিনি।প্রশ্ন জাগতে পারে,তিনি যা হারাবার তা তো হারিয়েছেনই,তবে কেনো এই রাত দিন এক করা নিরাপদ সড়ক চেয়ে? তাঁর পরিবারের মতো আর কোন পরিবার যেনো স্বজন হারা না হয়,তাঁর সন্তান দের মত আর কোন শিশুর শৈশব যেন মাতৃহারা না কাটে।

সংগঠনগুলোর ইলিয়াস কাঞ্চনের ছবি নিয়ে এমন কাণ্ডে ক্ষুব্ধ হয়েছে সাধারণ মানুষেরা। বিশেষ করে যারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন তারা ক্ষোভ প্রকাশ করছেন। বলছেন, 'এই দেশে গুণীদের কদর এভাবেই করা হয়।'

নেটিজেনরা বলছেন, 'এদেশে কেউ যখন ভালো কাজ করতে চায় তখন তার কপালে জুটে অপমান,লাঞ্চনা,হামলা,মামলা।জনগণের ভালো করতে গিয়ে কেউ যদি ক্ষমতাসীনদের অন্যায়ের প্রতিবাদ করলে তার কপালে জুটে মৃত্যু। এই লোকটি প্রায় ২৫ বছর ধরে নিরাপদ সড়কের জন্য আন্দোলন করে যাচ্ছে অথচ তার কপালে জুটছে কেবল অপমান আর লাঞ্চনা।'

মন্তব্য



সাতদিনের সেরা