kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

বের হলো সেই রিকশাচালকের মিউজিক ভিডিও

কালের কণ্ঠ অনলাইন   

৪ নভেম্বর, ২০১৯ ১৫:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বের হলো সেই রিকশাচালকের মিউজিক ভিডিও

জহুরুল ইসলাম।

কিংবদন্তি শিল্পী মান্না দে’র কিংবদন্তি গান ‘কফি হাউসের সেই আড্ডাটা’ এখন অনেকের স্মার্টফোনে বাজে। গানটি যেন আমাদের নস্টালজিয়াও উশকে দেয় ভীষণভাবে। জাত, পাত, উঁচু-নিচু ভেদাভেদের সীমারেখা চূর্ণ করে দিয়ে সবাইকে এক কাতারে, এক সুরে গেঁথে দেয়।

‘কফি হাউসের সেই আড্ডাটা’ গানটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। জহুরুল ইসলাম নামের এক রিকশাচালকের গাওয়া মান্না দে’র গানটির ভূয়সী প্রশংসা করে শেয়ার করেছেন নেটিজেনরাও। আর এবার ভাইরাল হয়ে যাওয়া জহুরুল গাইলেন আরো একটি গান। তার কণ্ঠে এই প্রথম একটি মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে ইউটিউবে। রাজপথে নিজের রিকশা চালিয়ে মনের মাধুরী মেশানো গানটি এক অন্যরকম মূর্ছনার সৃষ্টি করে। সুকণ্ঠী জহুরুলের গাওয়া মিউজিক ভিডিওটি ইউটিউবে ৪১ হাজার বার দেখেছেন গানপাগল শ্রোতারা। 

সময় ও সুযোগ পেলেই রিকশা থামিয়ে ক্লান্ত শরীরে গান গেয়ে মনকে চাঙ্গা করেন জহুরুল। অভাবের তাড়নায় সিরাজগঞ্জ থেকে ঢাকায় এসে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছেন জহুরুল ইসলাম। তিনি জানান, সিরাজগঞ্জ সদরের বাঘবাটি গ্রামে দরিদ্র পরিবারে জন্ম তার। পড়াশোনায় খুব আগ্রহ থাকলেও অভাবের কারণে এসএসসি পরীক্ষা দেয়া হয়নি। পৃথিবী ছেড়ে তার বাবা চলে গেছেন অনেক আগেই। অসুস্থ মায়ের দেখভাল করতেই পড়াশোনা ছেড়ে ঢাকায় স্থান নিয়েছেন। রাতে রিকশা চালিয়ে পরিবারকে আগলে রেখেছেন তিনি।

জহুরুল নিজের গান নিয়ে বলেন, জীবনে তো অনেক কিছু করেছি। কিন্তু বরাবরই গানটা খুব ভালোবাসি। কোথাও গান বাজলে দাঁড়িয়ে দাঁড়িয়ে শুনতাম। শেখার সুযোগ হয়নি। কিন্তু আমার গান সবাই পছন্দ করে। ফোন দিলে ছেলেমেয়েরা বলে, বাবা গান শোনাও। আমার বউ পারভীনও আমার গান পছন্দ করে।

দেখুন জহুরুলের প্রথম মিউজিক ভিডিও-

মন্তব্য



সাতদিনের সেরা