kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

ছাদে গাছ হারানো নারীর পাশে দাঁড়াবে সম্মিলিত ছাদবাগান পরিবার

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৯ ০১:৪২ | পড়া যাবে ২ মিনিটে



ছাদে গাছ হারানো নারীর পাশে দাঁড়াবে সম্মিলিত ছাদবাগান পরিবার

রাজধানীর ফ্ল্যাট বাড়িতে যারা থাকেন তারা বারান্দায় কিংবা ছাদে গাছ লাগিয়ে থাকেন। সরকার থেকে এবং পরিবেশবাদী সংগঠনগুলো সব সময়ই ছাদবাগান তৈরিতে উৎসাহ দিয়ে আসছেন। কিন্তু এবার সাভারের সিআরপি রোডের এমন ভয়াবহ এক ভিডিও সোশ্যাল সাইটে এল, তা দেখে আঁৎকে উঠেছেন সবাই! 

গতকাল মঙ্গলবার আমরা মোটামুটি সব গ্রুপেই এই দুঃখজনক ভিডিও দেখেছি যেখানে একটি পরিবারের প্রয়োজনীয় ও সখের বাগানকে খুব বাজেভাবে ধ্বংস করতে দেখেছি। আমরা 'সম্মিলিত ছাদবাগান পরিবার'ও এই ঘটনায় উদ্বিগ্ন, ব্যথিত, বিচলিত ও উৎকণ্ঠিত।

সম্মিলিত ছাদ বাগান পরিবারের মোতালেব মাশরেকি কালের কণ্ঠকে বলেন, কালের কণ্ঠের নিউজটি আমাদের নজরে এসেছে। আমরা আজ বুধবার বিকালে সাভারে যাব। ভিকটিম ওই নারীর পাশে দাঁড়াব। প্রয়োজনে থানাতেও যাব।

আমরা চাই বাংলাদেশের কোথাও যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। তাই আজ বুধবার বিকেল ৪টায় আমরা 'সম্মিলিত ছাদবাগান পরিবার'-এর পক্ষ থেকে সাভার যাচ্ছি ভিকটিমের পাশে দাঁড়াতে। যারাই এ জঘন্য প্রতিবাদ করতে চান তারা চাইলে সাভার সিআরপি মোড়ে, (সিআরপি গেটে) আমাদের সঙ্গে মিলিত হতে পারেন। সবাইকে স্বাগত। আমরা সবাই মিলে ভিকটিমের পাশে দাঁড়াব, ছাদ বাগান রক্ষার্থে এবং এ ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড বন্ধে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করব।

দেখুন কীভাবে গাছগুলো কেটে ফেলে ওই মহিলা 

মন্তব্য



সাতদিনের সেরা