kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

বিশালাকার কিং কোবরা ধরার ভিডিও দেখুন

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ১৬:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



বিশালাকার কিং কোবরা ধরার ভিডিও দেখুন

সামনাসামনি তো দূরের কথা, ভিডিওতে কত বড় কিং কোবরা এভাবে ধরা পড়তে দেখেছেন? সেটাও আবার খালি হাতে! অথচ বিশালাকার কিং কোবরা ধরার ভিডিও সামনে এসেছে সম্প্রতি। 

থাইল্যান্ডে ধারণ করা সেই ভিডিওতে দেখা যায়, একটি নালা থেকে প্রায় চার মিটার লম্বা একটি কিং কোবরা ধরছেন কয়েকজন। সেই ঘটনার ভিডিও ও কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর তা ভাইরাল হয়ে গেছে।

থাইল্যান্ডের জনপ্রিয় পর্যটনস্থল ক্রাবি এলাকায় সম্প্রতি বিশালাকার ওই কিং কোবরা দেখতে পাওয়া যায়। একটি আবাসনের নিরাপত্তাকর্মী প্রথমে দেখতে পান সাপটি। 

এরপর খবর দেওয়া হয় স্থানীয় ক্রাবি পিটাকপ্রাচা ফাউন্ডেশনে। এখানকার কর্মীরা সাপ ও অন্যান্য বন্যপ্রাণী উদ্ধার করেন। তাদের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। কিং কোবরা উদ্ধার অভিযানের পুরোটা ক্যামেরাবন্দি করা হয়।

ভিডিওতে দেখা যায়, উদ্ধারকারী দলের কয়েকজন কিং কোবরাটিকে ধরার চেষ্টা করছেন। তাদের মধ্যে একজন একটি নালার ভেতরে সেটিকে দেখতে পেয়ে লেজ ধরে টেনে আনার চেষ্টা করছেন। কিন্তু হাত ফসকে সেটি আরো ভিতরে চলে যায়। তবে সাপটির পিছু নিয়ে নালার ভিতরে ঢুকে যান তিনি। উল্টো দিকেও অপেক্ষা করছিলেন উদ্ধারকারীরা। এবার সাপটিকে ধরে ফেলেন তারা।

সাপটিকে পাঁচ জন উদ্ধারকারী ধরে পোজ দিয়ে ছবিও তোলেন। দেখেই বোঝা যাচ্ছিল, এটা তাদের নিত্যদিনের কাজ। যে দক্ষতায় এত বড় একটি সাপকে ধরে ফেললেন, দেখে মনে হবে কোনো কুকুরছানা বা বিড়ালছানাকে ধরছেন!

সাপটি ধরা পড়ার পর মেপে দেখা যায়, প্রায় চার মিটার লম্বা। সেটি জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।

মন্তব্য



সাতদিনের সেরা