kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

সাত মাথার সাপের খোলস নিয়ে তুলকালাম (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৯ ১৯:০১ | পড়া যাবে ২ মিনিটে



সাত মাথার সাপের খোলস নিয়ে তুলকালাম (ভিডিও)

ভারতের বেঙ্গালুরুর কানাকাপুরার মারিগোওদানা দোদ্দি গ্রামে গতকাল সকাল থেকেই উত্তেজনা ছড়িয়েছে। বেঙ্গালুরু থেকে মাত্র ৬০ কিলোমিটার দূরেই রয়েছে ওই গ্রাম। বেঙ্গালুরুর পাশের ওই গ্রামে সাপের খোলস পাওয়া গেছে। সেটা ঘিরেই উত্তেজনা চরমে উঠেছে। উত্তেজনার মূল কারণ হলো, যে সাপের খোলস মিলেছে, সেই সাপের সাতটি মাথা রয়েছে।

তবে তার থেকেও চাঞ্চল্যকর বিষয়টি হলো, মন্দিরের পাশ থেকেই সাপের সাতটি মস্তক বিশিষ্ট খোলস পাওয়া গেছে। গ্রামবাসীরা বিষয়টি নিয়ে তীব্র হট্টগোল শুরু করে দেন। কারণ, ওই মন্দিরের পাশেই সাপের খোলস মেলায় গ্রামবাসীদের বেশিরভাগই মনে করছেন, বিষয়টির সঙ্গে ঈশ্বরপ্রদত্ত কোনো কারণ জড়িয়ে রয়েছে।

সামাজিক যোগাযোগের মাধ্যম থেকে শুরু করে স্থানীয় সংবাদমাধ্যমে এই সাত মাথা বিশিষ্ট সাপের খবর দেখানো হতে থাকে। ফেসবুক, টুইটারে বেশ ভাইরালও হতে থাকে ওই ছবি। যে স্থানে ওই খোলসের সন্ধান মিলেছে, গ্রামের বেশ কিছু মানুষ সেখানে সিঁদুর এবং হলুদও ছড়িয়ে দিয়েছেন।

প্রমথনাথ এমএন নামের এক গ্রামবাসী বলছেন, ঠিক এমনই এক বহু মস্তক বিশিষ্ট সাপের খোলস এই একই জায়গা থেকে মাস ছ'য়েক আগেও উদ্ধার করা হয়েছিল। আর এ নিয়ে দ্বিতীয় বার এমনতর কাণ্ড ঘটার পর গ্রামবাসীদের ধারণা, সত্যিই কোনো ঈশ্বরপ্রদত্ত বিষয় লুকিয়ে আছে ওই গ্রামের অন্দরে। যার কারণে এমন সাপের খোলস মিলছে বারবার।

তবে বিষয়টি ভুয়া বলে উড়িয়ে দিয়েছেন সাপ বিশেষজ্ঞ রামু পি। তার কথায়, এমন সাপের কোনো অস্তিত্ব নেই এই দুনিয়ায়। তিনি বলেন, দুই মাথার সাপ রয়েছে। তাও আবার খুবই দুর্লভ। তবে সাতটি মাথার সাপ এই দুনিয়ায় কখনো দেখা যায়নি।

মন্তব্য



সাতদিনের সেরা