kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

গেইমস

ড্রাগন নিয়ে লড়াই

মোস্তফা সালাম    

১৮ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ড্রাগন নিয়ে লড়াই

ড্রাগন নিয়ে যুদ্ধ করার গেইম ‘ওয়ার ড্রাগনস’। গভীর কাহিনি, উচ্চমানের গ্রাফিকস বা জটিল গেইমপ্লের দিকে না গিয়ে শুধু ফোনে কিছুটা সহজ গেইম খেলে সময় কাটানোর জন্য এটি তৈরি করেছে নির্মাতা পকেটজেমস। একা অথবা বন্ধুদের নিয়ে খেলা যাবে, তা-ও কোনো শক্তিশালী ডিভাইস ছাড়াই। কিছুটা শিশুতোষ গেইমও বলা যেতে পারে একে।

গেইমের শুরুতে বেছে নিতে হবে পছন্দের ড্রাগন। তারপর শুরু হবে এলাকা দখলের খেলা। প্রতিটি মিশনে দেওয়া হবে একটি দ্বীপ, যার নিয়ন্ত্রণ শত্রুর হাতে। ড্রাগন নিয়ে উড়ে উড়ে এলাকার সব দুর্গ, টাওয়ার ও অন্যান্য স্থাপনা ধ্বংস করে শত্রুকে পরাস্ত করতে হবে। মিশন শেষে ড্রাগনের ক্ষমতা বাড়ানোর জন্য বিভিন্ন অপশন পাওয়া যাবে।

তিন ধরনের ড্রাগন দেওয়া হয়েছে গেইমটিতে—যোদ্ধা, জাদুকর ও শিকারি। একই ধরনের ড্রাগন প্রতি মিশনে ব্যবহার করে জেতা যাবে না, প্রয়োজন হবে তিন ধরনের ড্রাগনের যথোপযুক্ত ব্যবহার। যোদ্ধা বা ওয়ারিয়র ড্রাগন আগুন দিয়ে হামলা করতে সক্ষম। ফলে যেসব মিশনে অনেক শত্রু থাকবে, সেগুলোতে এ ধরনের ড্রাগনের জুড়ি নেই। জাদুকর ড্রাগনের বিশেষত্ব হলো, জাদুবলে শত্রুদের পরাস্ত করতে পারে। সরাসরি হামলা না করে শত্রু টাওয়ারের ওপর বাজ ফেলা, আগুনের গোলা চারদিকে ছড়িয়ে দেওয়া বা শত্রুর হামলা ব্ল্যাকহোলে পাঠিয়ে দেওয়ার মতো জাদুবিদ্যা রয়েছে এ ধরনের ড্রাগনের। শিকারি বা হান্টার ড্রাগনের কাজ লুকিয়ে লুকিয়ে শত্রু এলাকায় ঢুকে সরাসরি টাওয়ারে হামলা করা।

এসব ড্রাগনের চেয়ে শক্তিশালী ড্রাগন পেতে হলে করতে হবে ব্রিডিং। পছন্দসই ফিচারগুলো ব্যবহার করে ইচ্ছামতো শক্তিশালী ড্রাগন ব্রিড করা যাবে। গেইমের সামনের মিশনগুলোতে এগোনোর জন্য ব্রিডিংয়ে নজর দেওয়া ছাড়া উপায় নেই। গেইমের গ্রাফিকস চলনসই। গেইমটি খেলার জন্য প্রয়োজন অন্তত ১ গিগাবাইট র‌্যাম, অ্যানড্রয়েড সংস্করণ ৪ কিটক্যাট। প্লেস্টোরে গেইমটি পাওয়া যাবে বিনা মূল্যে। আর গেইমটি খেলতে পারবে সবাই।

 

ডাউনলোড লিংক

https://play.google.com/store/apps/details?id=com.pocketgems.android.dragon&hl=en [অ্যানড্রয়েড]

https://itunes.apple.com/app/id958763157 [আইওএস]

মন্তব্য



সাতদিনের সেরা