kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

গেইমস

নতুন দিনের আশায়

মোস্তফা তাহমিদ   

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নতুন দিনের আশায়

অত্যন্ত জনপ্রিয় অ্যাকশন রোল প্লেয়িং গেইম ‘এল্ডার স্ক্রোলস’-এর নতুন গেইম ‘দি এল্ডার স্ক্রোলস : ব্লেইডস’। মোবাইলের জন্য বিশেষভাবে তৈরি গেইমটির পরীক্ষামূলক সংস্করণ সম্প্রতি প্রকাশিত হয়েছে। চমৎকার গ্রাফিকসের গেইমটি এরই মধ্যে বেশ সমাদৃত হয়ে উঠেছে সিরিজের ভক্তদের মধ্যে।

গেইমটি খেলতে হবে ফার্স্ট পারসনে। ট্যাপ করে বা ভার্চুয়াল স্টিক—দুভাবেই নিয়ন্ত্রণ করা যাবে গেইমের মূল চরিত্র। শুরুতেই সেই চরিত্রটির চেহারা আর নাম নির্ধারণ করে শুরু করতে হবে খেলা। সাম্রাজ্য রক্ষার জন্য গঠিত যোদ্ধাদের দল ‘ব্লেইডস’। সেই দলের সদস্যই হচ্ছে এই গেইমের মূল চরিত্র। দীর্ঘদিন পর নিজের শহরে ফিরে দেখতে পায়, কোনো অপশক্তি সেটা প্রায় ধ্বংস করে রেখে গেছে। তার পরও এক-দুজন মানুষ এখনো বেঁচে আছে, যারা গেইমারকে কিভাবে শহরটা আবারও গড়া যেতে পারে, তা নিয়ে পরামর্শ দেবে। তাদের থেকে পাওয়া পরামর্শ অনুযায়ী নতুন নতুন মিশন খেলতে খেলতেই এগিয়ে যাবে গেইমের কাহিনি। মিশনে পাওয়া কাঁচামাল এবং অন্যান্য আইটেম ব্যবহার করে গড়া যাবে শহর, তৈরি করা যাবে অস্ত্রশস্ত্র। মিশন থেকে অর্জিত অভিজ্ঞতা বা এক্সপেরিয়েন্সের পয়েন্ট ব্যবহার করে বাড়ানো যাবে গেইমারের নানা রকম দক্ষতা।

শহর এবং মিশনের বাইরে আছে ‘অ্যাবিস’ মোড। একের পর এক শত্রু পরাস্ত করে এগিয়ে যাওয়াই এ মোডের লক্ষ্য। যত বেশি দূরে এগোনো যাবে, পাওয়া যাবে তত বেশি পুরস্কার। অন্যান্য গেইমারের সঙ্গে মাল্টিপ্লেয়ার খেলার জন্য আছে এরিনা, এখানে একে অপরের সঙ্গে মল্লযুদ্ধ করা যাবে।

গ্রাফিকসে বেশ এগিয়ে আছে ব্লেইডস। ভবিষ্যতে সেটি আরো উন্নত করা হবে। আপাতত শুধু বর্তমান এবং বিগত দুই বছরে বেরোনো ফ্ল্যাগশিপ ফোনেই এটি খেলা যাবে, অর্থাৎ অন্তত আইফোন ৬এস আর অ্যানড্রয়েডে অন্তত স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর প্রয়োজন। গেইমটি শুধু ১৫ বছর বা ততোধিক বয়সীদের জন্য।

 

ডাউনলোড লিংক

অ্যানড্রয়েডে : https://play.google.com/store/apps/details?id=com.bethsoft.blade&hl=en

আইওএস : https://itunes.apple.com/us/app/the-elder-scrolls-blades/id1358476597?mt=8

মন্তব্য



সাতদিনের সেরা