kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

মোবাইল রিভিউ

চমৎকার ডিজাইনে এন্ট্রি লেভেলের ফোন

আশরাফুল ইসলাম   

৩০ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চমৎকার ডিজাইনে এন্ট্রি লেভেলের ফোন

সাশ্রয়ী দামের স্মার্টফোন বাজারকে লক্ষ্য করে ডিভাইস আনছে অনেক প্রতিষ্ঠানই। সেই ধারাবাহিকতায় চলতি মাসে দেশের বাজারে উন্মোচন হলো চীনের স্মার্টফোন নির্মাতাপ্রতিষ্ঠান ইউমিডিজির নতুন ফোন ‘ইউমিডিজি এ৩’। সাশ্রয়ী দামে গ্লাসবডির আকর্ষণীয় ডিজাইনের কারণে ফোনটি পেয়েছে গ্রাহক-জনপ্রিয়তা।

 

ডিজাইন

এন্ট্রি লেভেলের ফোন হিসেবে ইউমিডিজি এ৩-এর ডিজাইন এককথায় অসাধারণ। রয়েছে গ্লাসবডি ফিনিশিং এবং সাইড মেটাল ফ্রেম। সিমকার্ড স্লটে দুটি ফোরজি সিম এবং একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে। পেছনে রয়েছে ডুয়াল ক্যামেরা, ফ্ল্যাশ এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ১৪৭.২ বাই ৭০.২ বাই ৮.৫ এএম পুরুত্বসমৃদ্ধ ডিভাইসটির ওজন ১৮৬ গ্রাম।

 

ডিসপ্লে

ফোনটিতে রয়েছে ফুল এইচডি ৫.৫ ইঞ্চি ডিসপ্লে। যার রেজল্যুশন ৭২০ বাই ১৪৫০ পিক্সেল, যা ২৯৫ পিপিআইসমৃদ্ধ। ফলে ফোনটি ব্যবহার করে মোটামুটি মানের ভিডিও দেখা যাবে। ভিউ অ্যাংগেলও ভালো।

 

হার্ডওয়্যার

ডিভাইসটিতে প্রসেসর হিসেবে রয়েছে কোয়াডকোর মিডিয়াটেক এমটি৬৭৩৯। ২ গিগাবাইট র‌্যামের পাশাপাশি রয়েছে ১৬ গিগাবাইটের অভ্যন্তরীণ মেমোরি। রয়েছে মাইক্রোএসডি কার্ড স্লট। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে স্টক অ্যানড্রয়েড ৮.১ ওরিও। এ ছাড়া আরো রয়েছে ব্লুটুথ, ওয়াই-ফাই, এফএম ইত্যাদি সুবিধাও। ডিভাইসটি পারফরম্যান্স বাজেট ফোন হিসেবে ভালোই। এতে কম গ্রাফিকসের গেইমগুলো চলবে। নিয়মিত অ্যাপ ব্যবহারে তেমন একটা অসুবিধা হবে না এই ডিভাইসটিতে।

 

ক্যামেরা

ছবি তোলার জন্য ডিভাইসটির পেছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ এবং ফ্ল্যাশ। দিনের আলোয় ডিভাইসটি মোটামুটি মানের ছবি তুলতে সক্ষম। তবে লো লাইটে ছবি তোলার সময় কিছুটা নয়েজ পাওয়া যায়। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

 

ব্যাটারি

ডিভাইসটিতে রয়েছে তিন হাজার ৩০০ মিলি-অ্যাম্পিয়ার ব্যাটারি। যা দিয়ে মোটামুটি এক দিন ব্যাকআপ সুবিধা পাওয়া যাবে।

 

দাম

এক বছরের ওয়ারেন্টিসহ ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে সাত হাজার ৯৯৯ টাকা। আর ফ্রি হিসেবে থাকবে একটি ব্যাক কভার।

মন্তব্য



সাতদিনের সেরা