kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

সেট বার্তা
►ভিভো ভি১১ প্রো

ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের প্রথম সেট

টেলিকম ডেস্ক    

১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের প্রথম সেট

বাংলাদেশের বাজারের জন্য ভিভো উন্মোচন করল নতুন দুটি মডেলের স্মার্টফোন ভি১১ এবং ভি১১ প্রো। এর মধ্যে ভি১১ প্রোতে সময়ের আলোচিত কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) পাশাপাশি রয়েছে ব্যতিক্রমী কিছু সুবিধা।

 

ডিসপ্লেতেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং

এখন পর্যন্ত বাজারে আসা বেশির ভাগ ব্র্যান্ডের স্মার্টফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ডিসপ্লের বাইরে থাকে। তবে ভি১১ প্রোর অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি ডিসপ্লের নিচে লুকানো। এতে ডিভাইসের সৌন্দর্য বেড়েছে। সঙ্গে ফোন আনলক করাও আগের তুলনায় সহজ হয়েছে অনেকটাই।

 

ডুয়াল-ইঞ্জিন ফাস্ট চার্জিং

সেটটিতে যুক্ত করা হয়েছে ‘ডুয়াল-ইঞ্জিন ফাস্ট চার্জিং’ প্রযুক্তি। এই প্রযুক্তি একাধারে ফোন দ্রুত চার্জ করতে পারে। পাশাপাশি এর ‘সেইফ গার্ডিং’ সুবিধা চার্জিংয়ের সময় বিস্ফোরণের মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে নিরাপদ রাখতে পারে। দ্রুত চার্জ করার জন্য হ্যান্ডসেটটিতে একই সঙ্গে দুটি চার্জিং চিপ কাজ করে। সেটটিতে দেওয়া আছে তিন হাজার ৪০০ এমএএইচ ব্যাটারি।

 

অনন্য ডিজাইন

১৯.৫ বাই ৯ রেশিওর ফুলভিউ সুপার অ্যামোলেড ডিসপ্লে দেওয়া আছে। হ্যান্ডসেটের পেছনের কাভারটি ত্রিমাত্রিক হওয়ায় দেখতে বেশ নান্দনিক।

 

ক্যামেরায় কৃত্রিম বুদ্ধিমত্তা

মূল ক্যামেরাটি ডুয়াল। একটি ১২ এবং আরেকটি ৫ মেগাপিক্সেল। ১২ মেগাপিক্সেলের মূল ক্যামেরাটির অ্যাপারচার এফ/১.৮। তাই ছবি উঠবে ঝকঝকে।

সেলফি তোলার জন্য সামনের ক্যামেরাটি ২৫ মেগাপিক্সেলের। এতে ‘এআই ফেস শেপিং’ প্রযুক্তি যুক্ত থাকায় সেলফি আসবে নিখুঁত ও ঝকঝকে।

 

কার্যক্ষমতা

রয়েছে কোয়ালকমের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৬০এআইই প্রসেসর। এর র‌্যাম ৬ গিগাবাইটের। তথ্য ধারণের জন্য দেওয়া রয়েছে ১২৮ গিগাবাইট জায়গা। বাড়তি মেমোরি কার্ড লাগিয়ে জায়গা বাড়ানো যাবে আরো ২৫৬ গিগাবাইট।

 

দাম

৩৪ হাজার ৯৯০ টাকা।

 

মন্তব্য