kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

দুই রানার-আপ

৮৬টি আবেদনের মধ্যে ১০ ফাইনালিস্ট নির্বাচিত করা হয়, যারা বাংলাদেশ ফাইনালে অংশ নেয়। এগুলো হলো ‘আমার আস্থা’, ‘বঙ্গ’, ‘গেজ’, ‘জেমসক্লিপ’, ‘হ্যান্ডিমামা’, ‘হ্যালোটাস্ক’, ‘জোবাইক’, ‘রেপটো’, ‘সোলশেয়ার’ ও ‘যান্ত্রিক’। এসবের মধ্যে দুই রানার-আপ হয়—বঙ্গ এবং সোলশেয়ার।

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



দুই রানার-আপ

বঙ্গবিডি

ডিজিটাল ভিডিও সলিউশন এবং দেশীয় সিডিএন নেটওয়ার্ক ‘বঙ্গবিডি’। বঙ্গ নেটওয়ার্কে রয়েছে এক কোটিরও বেশি সাবস্ক্রাইবারস, যা ভিডিও প্ল্যাটফর্মে যোগ করেছে নতুন এক মাত্রা।

বঙ্গবিডি লক্ষাধিক গ্রাহকের জন্য কন্টেন্ট প্রযোজনার পাশাপাশি বিভিন্ন উন্নত কন্টেন্ট প্রযোজনা করতে সাহায্য করে থাকে। বঙ্গবিডি ইউটিউব চ্যানেলে ১০ লাখের বেশি সাবস্ক্রাইবার রয়েছে।

সোলশেয়ার

সাশ্রয়ী দামে সৌরশক্তি গ্রামীণ জনগোষ্ঠীর কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে সোলশেয়ার। দেখা গেছে, অনেকের বাসায় প্রয়োজন মিটিয়েও উৎপাদিত সৌর বিদ্যুতের অতিরিক্ত অংশ রয়ে যায়। সেই বিদ্যুৎ চাইলে বিক্রি করতে পারেন তাঁরা। এই সুবিধাটাই দিয়ে থাকে সোলশেয়ার। তবে এ জন্য সোলশেয়ারের সৌর বিদ্যুৎ সেবা ব্যবহার করতে হবে। প্রতিষ্ঠানটি এরই মধ্যে যেসব গ্রামীণ এলাকায় বিদ্যুতের আলো পৌঁছেনি সেখানে কাজ শুরু করেছে। শিগগিরই সারা দেশে সেবা ছড়িয়ে দিতে চায় প্রতিষ্ঠানটি।

মন্তব্য