kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

ওয়ার্নারের ব্যাটে অস্ট্রেলিয়ার জয়

অনলাইন ডেস্ক   

২৮ অক্টোবর, ২০২১ ২৩:১৯ | পড়া যাবে ২ মিনিটে



ওয়ার্নারের ব্যাটে অস্ট্রেলিয়ার জয়

ছবি: এএফপি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অজিরা ৭ উইকেটের বড় জয় পেয়েছে।

লঙ্কানকদের দেওয়া ১৫৫ রানের টার্গেটে ১৮ বল হাতে রেখেই পৌঁছে গেছে ফিঞ্চবাহিনী। রান খরা কাটিয়ে ৪২ বলে ৬৫ রানের ইনিংস খেলেছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ফিঞ্চ করেছেন ২৩ বলে ৩৭ রান। এছাড়া স্টিভ স্মিথ ২৮ ও মার্কাস স্টয়নিস ১৬ রানে অপরাজিত থাকেন। লঙ্কান স্পিনার ওয়ানিন্দো হাসারাঙ্গা ২টি উইকেট নেন।

এর আগে টসে হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান সংগ্রহ করে শানাকাবাহিনী। দলীয় ১৫ রানে শ্রীলঙ্কা হারিয়েছিল ওপেনার পাথুম নিসাঙ্কাকে (৭)। এরপর দলকে ৪৩ বলে ৬৩ রানের জুটি এনে দেন চারিথ আসালাঙ্গা ও কুশল পেরেরা। তবে দুই ওভারের ব্যবধানে সাজঘরে ফিরে যান দুজন। বাংলাদেশের বিপক্ষে অর্ধশত হাঁকানো চারিথ আসালাঙ্গা খেলেছেন ২৭ বলে ৩৫ রানের ইনিংস।

কুশল পেরেরাও ৩৫ রান করেন, তবে তিনি খেলেন ২৫ বল। আসালাঙ্কা-পেরেরা জুটি ভাঙার পর সুবিধা করতে পারেননি আভিস্কা ফর্নান্ডো ও ওয়ানিন্দো হাসারাঙ্গা। দুজনই করেন ৪ রান।

এরপর ৪০ রানের জুটি গড়েন অধিনায়ক ডাসুন শানাকা ও ভানুকা রাজাপাক্ষে। শানাকা ১২ রান করে আউট হলেও ভানুকা অপরাজিত থাকেন ৩৩ রানে। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নেন। ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ২ উইকেট নেওয়ায় অ্যাডাম জাম্পাকে ম্যাচসেরার পুরস্কার দেওয়া হয়।

সূত্র: ক্রিকবাজ



সাতদিনের সেরা