kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আক্রমণে এসেই বাটলারকে ফেরালেন নাসুম

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২১ ১৮:২৫ | পড়া যাবে ২ মিনিটে



আক্রমণে এসেই বাটলারকে ফেরালেন নাসুম

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে বাংলাদেশের দেওয়া ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করছে ইংল্যান্ড। আবুধাবীর শেখ আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বল হাতে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

পঞ্চম ওভারে আক্রমণে এসেই জস বাটলারকে নাঈম শেখের ক্যাচ বানান নাসুম। বাটলার ১৮ বলে ১৮ রান করেন। প্রতিবেদন লেখার সময় ইংলিশদের স্কোর ৬ ওভারে ১ উইকেটে ৫০ রান। জেসন রয় ২৩ ও ডেভিড মালান ১ রানে ব্যাট করছেন।

এর আগে টসে জিতে ইংলিশদের বিপক্ষে ব্যাট করতে নেমেই ১৪ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। লিটন দাস ৯ ও নাঈম ৫ রান করেন। এরপর জুটি গড়েন দুই সিনিয়র মুশফিকুর রহিম আর সাকিব আল হাসান। ক্রিস ওকসের বলে সাজঘরে ফিরেন সাকিব, ৭ বলে ৪ রান করেন তিনি। ২৬ রানে পতন হয় তৃতীয় উইকেটের।

পাওয়ার প্লে’র ৬ ওভরে ওঠে ২৭ রান। বিপদে পড়া দলকে টেনে তোলার দায়িত্ব নেন মুশফিক আর অধিনায়ক মাহমুদ উল্লাহ। তাদের ব্যাটেই বিপর্যয় কাটিয়ে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়ায়। ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৬০।

লিয়াম লিভিংস্টোনের করা ১১তম ওভারের চতুর্থ বলে আউট হন মুশফিক। ৩০ বলে ২৯ করা মুশফিকের পায়ে লাগে বলটি। আম্পায়ার নট আউট ঘোষণা করলে ইংল্যান্ড রিভিউ নেয়। টিভি রিপ্লেতে দেখা যায়, রিভার্স সুইপের চেষ্টায় থাকা মুশফিক স্পষ্ট এলবিডাব্লিউ। এর সাথেই ভাঙে ৩২ বলে ৩৭ রনের চতুর্থ উইকেট জুটি। ৬৩ রানে পতন হলো চতুর্থ উইকেটের।

মাহমুদ উল্লাহ রিয়াদের স্ট্রাইকরেটও ছিল একশ’র নিচে। ২৪ বলে ১৯ রান করেছেন। শেষ দিকে ৯ বলে ১৯ রান করে বাংলাদেশের স্কোরটাকে ১২৪ পর্যন্ত নিয়ে যান নাসুম আহমেদ। নুরুল হাসান সোহান (১৮ বলে ১৬) ও মেহেদি হাসানও (১০ বলে ১১) রেখেছেন অবদান।

ইংলিশদের পক্ষে টাইমাল মিলস ৩টি উইকেট শিকার করেন। এছাড়া মঈন আলী ও লিয়াম লিভিংস্টোন ২টি করে উইকেট নেন। ক্রিস ওয়াকস একটি উইকেট নিলেও ৪ ওভারে মাত্র ১২ রান দিয়েন।

সূত্র: ক্রিকবাজ



সাতদিনের সেরা