kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

নিউজিল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের প্রতিশোধ

অনলাইন ডেস্ক   

২৬ অক্টোবর, ২০২১ ২৩:৩০ | পড়া যাবে ২ মিনিটে



নিউজিল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের প্রতিশোধ

সূত্র: গেটি ইমেজ

বিশ্বকাপ শুরুর কিছুদিন আগেই নিরাপত্তার অজুহাতে সিরিজ না খেলেই পাকিস্তান ছেড়েছিল নিউজিল্যান্ড দল। তখনই পাকিস্তান ঘোষণা দেয়, বিশ্বকাপে কিউইদের হারিয়ে এর প্রতিশোধ নেবে তারা। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেই প্রতিশোধটা নিয়েই নিলো বাবর আজমরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিউইদের দেওয়া ১৩৫ রানের টার্গেটে পাকিস্তান পৌঁছে গেছে ৫ উইকেট ও ৮ বল হাতে রেখেই।

পঞ্চদশ ওভারে ৮৭ রানে ৫ উইকেট হারালেও পাকিস্তানকে জয়ের বন্দরে নিয়ে যান শোয়েব মালিক ও আসিফ আলী। মালিক ২০ বলে ২৬ ও আসিফ ১২ বলে ২৭ রানে অপরাজিত থাকেন। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেছেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান।

কিউইদের পক্ষে ইশ সোদি ২টি উইকেট নেন। এছাড়া মিচেল স্যান্টনার, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট একটি করে উইকেট লাভ করেন।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানের বোলিং তোপে ১৩৪ রানের বেশি করতে পারেনি উইলিয়ামসনবাহিনী। কিউইদের পক্ষে ওপেনার ড্যারি মিচেল ও ডেভন কনওয়ে ২৭ রান করে করেন। অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২৫ রান। পাকিস্তানি পেসার হারিস রউফ ৪ ওভারে ২২ রানের বিনিময়ে তোলে নেন ৪টি উইকেট।

ভারত বধের নায়ক শাহীন শাহ আফ্রিদি ৪ ওভারে এক মেডেনসহ ২১ রান দিয়ে একটি উইকেট নেন। ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ হাফিজও নেন একটি করে উইকেট। হারিস রউফের হাতে উঠে ম্যাচসেরার পুরস্কার।

সূত্র: ক্রিকবাজ



সাতদিনের সেরা