kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

গেইলদের টানা দ্বিতীয় হার

অনলাইন ডেস্ক   

২৬ অক্টোবর, ২০২১ ২০:০৫ | পড়া যাবে ২ মিনিটে



গেইলদের টানা দ্বিতীয় হার

ছবি: এএফপি

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে প্রথম জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে তারা। অন্যদিকে, এবারের বিশ্বকাপে এটি ক্যারিবীয়দের টানা দ্বিতীয় হার।

ক্যারিবীয়দের দেওয়া ১৪৪ রানের টার্গেটে ৮ উইকেট ও ১০ বল হাতে রেখেই পৌঁছে যায় টেম্বা বাভুমার দল। বাভুমা ২ রানে ফিরে গেলেও রিজা হেন্ডরিকস, রাশি ভ্যান ডার ডুসেন ও এইডেন মার্করাম দলকে জয়ের দিকে নিয়ে যান।

মার্করাম ২৬ বলে ৫১ ও ডুসেন ৫১ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন। এছাড়া হেন্ডরিকস ৩০ বলে ৩৯ রান করেন। বাভুমা রান-আউটের শিকার হন। হেন্ডরিকসের উইকেটটি নেন আকিল হোসেন।

এর আগে টসে হেরে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে পোলার্ডবাহিনী। ইংল্যান্ডের বিপক্ষে ৫৫ রানে গুটিয়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ এই ম্যাচে উদ্বোধনী জুটিতেই তোলে ৭৩ রান। ৩৫ বলে ৫৬ রান করে সাজঘরে ফিরেন এভিন লুইস। অপর ওপেনার লেন্ডল সিমন্সও খেলেন ৩৫ বল। তবে করতে পারেন মাত্র ১৬ রান, হাঁকাতে পারেননি কোনো বাউন্ডারি।

ক্রিস গেইল ও নিকোলাস পুরান দুজনই ১২ রান করে করেন। অধিনায়ক কাইরন পোলার্ড ২০ বলে ২৬ রানের ইনিংস খেলেন। আন্দ্রে রাসেলের ব্যাট থেকে আসে ৫ রান।

প্রোটিয়া পেসার ড্যান প্রিটোরিয়াস ২ ওভারে ১৭ রান দিয়ে তিন উইকেট নেন। কেশব মহারাজ শিকার করেন দুটি উইকেট। এছাড়া কাগিসো রাবাদা ও এনরিক নরকিয়া একটি করে উইকেট নেন। ৪ ওভারে ১৪ দেওয়া নরকিয়ার হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

সূত্র: ক্রিকইনফো



সাতদিনের সেরা