kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

আফগানিস্তানের বড় সংগ্রহের পর ১ ওভারে ৩ উইকেট ফেললেন মুজিব

অনলাইন ডেস্ক   

২৫ অক্টোবর, ২০২১ ২২:১১ | পড়া যাবে ২ মিনিটে



আফগানিস্তানের বড় সংগ্রহের পর ১ ওভারে ৩ উইকেট ফেললেন মুজিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে সোমবার আফগানিস্তানের মুখোমুখি হয়েছে স্কটল্যান্ড। শারজাহতে টস জিতে আগে ব্যাটিং করে ৪ উইকেটে আফগানিস্তানের সংগ্রহ ১৯০ রান। বিশ্বকাপে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে স্কটিশদের করতে হবে ১৯১ রান।

দুই আফগান ওপেনার হজরতউল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদ উড়ন্ত সূচনা এনে দেন। ৫৪ রানের জুটি গড়ে শাহজাদ (২২) আউট হন। জাজাই সাজঘরে ফেরার আগে ৩০ বলে করেন ৪৪ রান।

১০ ওভারে আগফানিস্তানের রান ছিল ৮২। শেষ ১০ ওভারে তারা তোলে ১০৮ রান। এর পুরো কৃতিত্ব রহমানুল্লাহ গুরবাজ ও নাজিবুল্লাহ জারদানের। দুজনের ৫২ বলে ৮৭ রানের জুটি আফগানিস্তানকে বড় সংগ্রহ এনে দেন। ৩৭ বলে ১ চার ও ৪ ছক্কায় ৪৬ রান করেন রহমানুল্লাহ। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে নাজিবুল্লাহ ৩৪ বলে করেন ৫৯ রান। তার ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছক্কা।

অধিনায়ক মোহাম্মদ নবী শেষদিকে নেমে ৪ বলে ২ চারে তোলেন ১১ রান। বল হাতে স্কটল্যান্ডের হয়ে শাফইয়ান শরিফ ৩৩ রানে ২ উইকেট নেন। ১টি করে উইকেট পেয়েছেন জয় ডেভি ও মার্ক ওয়াট। 

রান তাড়া করতে নেমে ২৮ রানেই তিন উইকেট হারিয়েছে স্কটল্যান্ড। সাজঘরে ফিরে গেছেন কাইল কোয়েতজার, কুলাম ম্যাকলয়েড ও ম্যাথু ক্রস। চতূর্থ ওভারে এই তিন উইকেটই পেয়েছেন স্পিনার মুজিব জাদরান।



সাতদিনের সেরা