kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

ছেলের কৃতিত্বে গর্বিত বাবা ভাসলেন চোখের জলে (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক   

২৫ অক্টোবর, ২০২১ ১৩:০২ | পড়া যাবে ২ মিনিটে



ছেলের কৃতিত্বে গর্বিত বাবা ভাসলেন চোখের জলে (ভিডিওসহ)

বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার ভারতকে হারানো। সেটাও আবার বাবর আজমের নেতৃত্বে রীতিমতো ১০ উইকেটের ব্যবধানে! পাকিস্তানের ক্রিকেটাঙ্গনে গতকাল রাত থেকে তাই ঈদের আনন্দ শুরু হয়েছে। বাবর আজম শুধু অধিনায়ক হিসেবেই নয়, ব্যাট হাতে এই জয়ে নেতৃত্ব দিয়েছেন। খেলেছেন ৫২ বলে ৬ চার ২ ছক্কা অপরাজিত ৬৮ রানের ইনিংস। ছেলের এই কৃতিত্বে চোখের জল ধরে রাখতে পারেননি বাবর আজমের বাবা আজম সিদ্দিকী।

রবিবার দুবাইয়ের মাঠে বসে আজম সিদ্দিকী ছেলের খেলা দেখেছেন। চোখের সামনে দেখেছেন, কিভাবে প্রথম পাকিস্তান অধিনায়ক হিসেবে বিশ্বকাপে ভারতকে হারিয়ে দিলেন বাবর। দল জেতার পরেই তাকে ঘিরে উচ্ছ্বাস দেখিয়েছেন পাকিস্তানি সমর্থকরা। এ সময় আবেগ ধরে রাখতে পারেননি আজম। তিনি কেঁদে ফেলেন। বারবার তাকে চোখ মুছতে দেখা যায়। মাজহার আরশাদ নামের এক পাকিস্তানি সাংবাদিক সেই মুহূর্তের ভিডিও সোশ্যাল সাইটে ছড়িয়ে দেন।

সেই সাংবাদিক ভিডিওর ক্যাপশনে লিখেছেন, 'ইনি বাবর আজমের বাবা। ২০১২ সালে তার সঙ্গে আমার প্রথম দেখা। তখনো জাতীয় দলে অভিষেক থেকে তিন বছর দূরে বাবর। সেই সময় উনি আমাকে বলেছিলেন, একবার শুধু অভিষেক হতে দাও। তারপর দেখবে পুরো মাঠটাই বাবরের হয়ে যাবে।' ৯ বছর পর আজম সিদ্দিকী মাঠে বসে নিজের চোখে দেখলেন, তার ভবিষ্যদ্বাণী কিভাবে সত্যি হয়ে গেল! পাকিস্তানের জার্সিতে ইতিহাস গড়ে ফেললেন ২৭ বছর বয়সী বাবর আজম।



সাতদিনের সেরা