kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

ভারতের বিপক্ষে ম্যাচে মাঠেই নামাজ পড়লেন পাকিস্তানের রিজওয়ান

অনলাইন ডেস্ক   

২৫ অক্টোবর, ২০২১ ০৯:০১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের বিপক্ষে ম্যাচে মাঠেই নামাজ পড়লেন পাকিস্তানের রিজওয়ান

বিশ্বকাপ মঞ্চে ভারতের বিপক্ষে কোনো জয়ই ছিল না পাকিস্তানের। সেই পাকিস্তানই বিরাট কোহলিদের ১০ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করেছে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বিরাট কোহলির হাফসেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে ভারত। জবাবে ১৩ বল এবং ১০ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

এমন দুর্দান্ত ও ঐতিহাসিক জয়কেও ছাপিয়ে গেছে যে বিষয়টি তা হলো, পানি পানের বিরতিতে ম্যাচ জয়ের অন্যতম নায়ক পাক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের সালাত আদায়ের ঘটনাটি। যা কোটি ভক্তের হৃদয় জয় করেছে। এই উইকেটকক্ষক-ব্যাটসম্যান যখন নামাজ আদায় করছিলেন তখন পানি পানে ব্যস্ত ছিল ভারতের দুই ব্যাটসম্যানসহ নিজ দলের অন্য ক্রিকেটাররা।

সুপার টুয়েলভের নিজেদের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তান পেসার শাহিন শাহ আফ্রিদির বোলিংয়ে নাকাল হয়ে তিন উইকেট হারায় টিম ইন্ডিয়া। এরপর ভারত অধিনায়ক কোহলি একাই লড়াই চালিয়ে যাচ্ছিলেন। ভারতের স্কোর তখন ১০ ওভারে ৬০-৩। 

এ সময় পানি পানের বিরতি দিলে সেই সুযোগে পাকিস্তানের উইকেটকিপার রিজওয়ান তার গ্লাভস এবং হেলমেট খুলে মাঠের মাঝখানে হাঁটু গেড়ে বসে মাগরিবের নামাজ আদায় করেন। লাইভ চলাকালীন একজন খেলোয়াড়ের স্রষ্টার প্রতি এই আত্মসমর্পণের দৃশ্য গোটা মাঠে পবিত্র এক আবহের তৈরি করে। গ্যালারি দর্শকরাও চিৎকার-চ্যাচামেচি ছেড়ে অন্যরকম অনুভূতিতে মিশে যায়। 

রিজওয়ানের এই সালাত আদায়ের বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামে ভিডিওটি সয়লাব এখন। রিজওয়ানের ভূঁয়সী প্রশংসায় মেতেছেন নেটিজেনরা।

দেখুন ভিডিও-



সাতদিনের সেরা