kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

সাকিবের বিদায়, নাঈমের ব্যাটে ঘুরছে রানের চাকা

অনলাইন ডেস্ক   

২৪ অক্টোবর, ২০২১ ১৬:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



 সাকিবের বিদায়, নাঈমের ব্যাটে ঘুরছে রানের চাকা

ছবি : এএফপি

তিনে নেমে সাকিব মারমুখী মেজাজে ধরা দেন। শুরুতেই হাঁকান দুই বাউন্ডারি। কিন্তু তার ইনিংস আজ বড় হয়নি। ৭ বলে ১০ রান করে চামিকা করুণ রত্নের বলে বোল্ড হয়ে যান! ৭.৪ ওভারে দলীয় ৫৬ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। ব্যাট হাতে আসেন আরেক সিনিয়র মুশফিকুর রহিম। যিনি লম্বা সময় ধরে ফর্মহীনতায় ভুগছেন। এবার দেখার আজ তিনি কীরূপে ধরা দেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের স্কোর ১০ ওভারে ২ উইকেটে ৭২ রান।

শারজায় টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে টাইগারদের শুরুটা ছিল সতর্ক। প্রথম ওভারে আসে ২ রান। পরের ওভারে অবশ্য একটি বাউন্ডারিসহ আসে ৭ রান। ধীরে ধীরে লিটন-নাঈম হাত খোলার চেষ্টা করেন। এভাবেই এগোতে থাকে উদ্বোধনী জুটি। প্রথম পাঁচ ওভারে আসে চার বাউন্ডারি। জুটি যখন জমে গেছে তখনই বিপত্তি। লাহিরু কুমারার করা ষষ্ঠ ওভারের পঞ্চম বলে বাজে শটে মিডউইকেটে দাসুন শানাকার হাতে ক্যাচ তুলে দেন ১৬ বলে ২ চারে ১৬ রান করা লিটন। ৪০ রানে ভাঙে ওপেনিং জুটি। পাওয়ারপ্লের প্রথম ৬ ওভারে এসেছে ৪১ রান।

উইকেটে স্পিন ধরবে বিধায় বাংলাদেশ একজন পেসার কমিয়ে বাড়তি স্পিনার নিয়েছে একাদশে। তাসকিন আহমেদের জায়গায় সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ। টাইগার একাদশে এই একটাই পরিবর্তন। ঠিক উল্টোটা ঘটেছে শ্রীলঙ্কার একাদশে। রহস্য স্পিনার খ্যাত মহীশ থিকসানা চোট পাওয়ায় তার জায়গায় এসেছেন পেসার বিনুরা ফার্নান্দো।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : কুশল পেরেরা, পাথুম নিসাঙ্কা, চরিত আসালাঙ্কা, আভিস্কা ফার্নান্দো, ভানুকা রাজাপক্ষে, দাশুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো



সাতদিনের সেরা