kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

উইন্ডিজকে উড়িয়ে দিয়ে কঠিন প্রতিশোধ ইংল্যান্ডের

অনলাইন ডেস্ক   

২৩ অক্টোবর, ২০২১ ২২:৩০ | পড়া যাবে ২ মিনিটে



উইন্ডিজকে উড়িয়ে দিয়ে কঠিন প্রতিশোধ ইংল্যান্ডের

২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। সেদিন বেন স্টোকসের করা শেষ ওভারে টানা চারটি ছক্কা মেরে ওয়েস্ট ইন্ডিজকে বিশ্বকাপ জিতিয়েছিলেন কার্লোস ব্র্যাথওয়েট। এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সেই ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে কঠিন প্রতিশোধ নিয়েছে ইংলিশরা।

শনিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিবীয়দেরকে ৬ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড, সেটিও আবার ৭০ বল হাতে রেখে। ক্যারিবীয়দের দেওয়া ৫৬ রানের টার্গেটে ৮ দশমিক ২ ওভারেই পৌঁছে যায় মরগানবাহিনী। ওপেনার জস বাটলার ২২ বলে ২৪ রানে অপরাজিত থাকেন। অপর ওপেনার জেসন রয় ১১ রান করেন। মরগান অপরাজিত থাকেন ৭ রানে। ক্যারিবীয় স্পিনার আকিল হোসেন দুটি উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে মাত্র ৫৫ রানে গুটিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল (১৩) ছাড়া অন্য কোনো ক্যারিবীয় ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। লেন্ডল সিমন্স ৩, এভিন লুইস ৬, শিমরন হেটমায়ার ৯, ডোয়াইন ব্রাভো ৫, নিকোলাস পুরান ১ ও অধিনায়ক কাইরন পোলার্ড ৬ রান করেন। আন্দ্রে রাসেল ফিরেন শূন্য রানে।

ইংল্যান্ডের পক্ষে লেগ স্পিনার আদিল রশিদ ২ দশমিক ২ ওভার বোলিং করে মাত্র ২ রান দিয়ে চারটি উইকেট লাভ করেন। এছাড়া মঈন আলী, টাইমাল মিলস দুটি করে উইকেট শিকার করেন। ক্রিস ওয়াকস ও ক্রিস জর্ডান একটি করে উইকেট পান। ম্যাচসেরা হয়েছেন মঈন আলী।

সূত্র: ক্রিকবাজ



সাতদিনের সেরা