kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

ভারতের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা; আছেন শোয়েব

অনলাইন ডেস্ক   

২৩ অক্টোবর, ২০২১ ১৬:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা; আছেন শোয়েব

গত দুই সপ্তাহ ধরে যে ম্যাচ নিয়ে ক্রিকেট দুনিয়ায় উত্তেজনা চলছে, সেই ম্যাচ অনুষ্ঠিত হতে বাকি আর ২৮ ঘণ্টা। আগামীকাল  রবিবার বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে ভারত-পাকিস্তান ম্যাচ। এর একদিন আগেই আজ শনিবার ১২ সদস্যের দল ঘোষণা করে দিল পাকিস্তান। যাতে আছেন অভিজ্ঞ অল-রাউন্ডার শোয়েব মালিক।

বিশ্বকাপের জন্য ঘোষিত দলে দুইবার পরিবর্তন এনেছিল পাকিস্তান। শেষ দফার পরিবর্তনে অপ্রত্যাশিতভাবে সুযোগ পান শোয়েব মালিক। আসলে মিডল-অর্ডার ব্যাটসম্যান সোহেব মাকসুদের চোটে মালিকের কপাল খুলে যায়। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন মালিক। সেবার ফাইনালে ভারতের কাছে হেরে গেলেও ২০০৯ আসরে শিরোপাজয়ী দলে তিনিও ছিলেন।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১১৬ টি টি-টোয়েন্টি খেলা শোয়েব মালিক সবশেষ জাতীয় দলে ছিলেন গত বছরের সেপ্টেম্বরে, ইংল্যান্ডের বিপক্ষে। সম্প্রতি মাত্র তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ১১ হাজার রান পূর্ণ করেন তিনি। শোয়েব ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেননি্ তবে ২০১২, ২০১৪ ও ২০১৬ আসরে খেলেন। ওয়ানডে হোক বা টি-টোয়েন্টি, বিশ্বকাপে কখনোই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ দেখায় ভারত ৪টি জিতেছে, একটি হয়েছে টাই।

ভারত ম্যাচের জন্য পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, হায়দার আলি, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি।



সাতদিনের সেরা